Advertisement

ফুলশয্যার রাতে মিলনে ভয়? টেনশন দূর করুন এই ৬ উপায়ে

10:32 PM Nov 25, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের পর স্বামীর সঙ্গে প্রথমবার যৌন মিলন নিয়ে অনেকের মনের মধ্য়ে লুকিয়ে থাকে নানা ফ্যান্টাসি। অনেকেই প্ল্যান করে ফেলেন, ঠিক কী কী করবেন ফুলশয্যার রাতে। তবে শুধুই মেয়েদের নয়, এ ব্যাপারে যেন এক কাঠি উপরে থাকেন পুরুষেরাও। ফুলশয্যার রাতে পুরুষ ও মহিলা নির্বিশেষে একটু টেনশনেই থাকেন। আর যদি পুরো ব্যাপারটা অ্য়ারেঞ্জ ম্যারেজ হয়, তাহলে টেনশন দ্বিগুণ!

Advertisement

বিশেষজ্ঞরা বলছেন, এসব কোনও সমস্যাই নয়। বরং কয়েকটি উপায় মেনে চললে, খুব সহজেই এই সমস্যার সমাধান করা যায়।

১) প্রথমেই নিজেকে টেনশন মুক্ত করুন। যৌন মিলনের সময় কী হবে, কীরকম হবে এই নিয়ে অতিরিক্ত চিন্তা একদম নয়। বরং ব্যাপারটাকে একটু হালকা নজরেই দেখুন।

[আরও পড়ুন: একতরফা প্রেমে আটকে রয়েছেন? জেনে নিন কী করবেন, কী করবেন না]

২) ফুলশয্যার রাতে দুম করেই মিলনে লিপ্ত হয়ে পড়বেন না। বরং দুজনে মন খুলে কথা বলুন। দেখবেন ধীরে ধীরে দুজনের মধ্য়ে কমফোর্ট জোন বাড়বে। তারপর সব কিছুই হয়ে যাবে সহজ।

৩) অনেক মেয়েদের মাথায় দুশ্চিন্তা থাকে যে যৌনমিলন খুবই যন্ত্রণাদায়ক। বিশেষজ্ঞরা বলছেন, অযথা এই নিয়ে চিন্তা করার কোনও দরকার নেই। বরং এসব না ভাবে রিল্য়াক্স থাকুন। এ ব্যাপারে পুরুষদের জন্য আলাদা টিপস। আপনার স্ত্রীকে একটু সময় দিন। তাড়াহুড়ো একদম নয়।

৪) ফুলশয্যায় যৌন মিলন করতেই হবে, এমন কোনও কথা নেই। যদি মনে হয়, কোনও কারণে অস্বস্তি রয়েছে, তাহলে সময় নিন।

৫) মিলনের ক্ষেত্রে দুপক্ষের সম্মতিই প্রয়োজন। তাই একজন যদি কোনও কারণে অনীহা দেখায়, তাহলে আরেকজনকে একটু ধৈর্য ধরতে হবে।

৬) যৌন মিলন নিয়ে কোনও ধরনের প্রশ্ন থাকলে, নিজে ডাক্তারি না করে, বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করুন। দেখবেন এতে আপনারই উপকার।

[আরও পড়ুন: বিয়ের পর পরস্পরের থেকে দূরে থাকছেন স্বামী-স্ত্রী? এই ৮ উপায়ে সম্পর্ক থাকুক অটুট ]

Advertisement
Next