shono
Advertisement

Kiss Day: চুমুর গভীরতাতেই লুকিয়ে প্রণয়াসক্তি! চুম্বন দিবসে রইল কয়েকটি তথ্য

চুম্বন নিয়ে এসব তথ্য জানতেন?
Posted: 02:48 PM Feb 12, 2023Updated: 05:23 PM Feb 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমিকা অনর্গল কথা বলছে। কিন্তু কানে কথা কিছুই ঢুকছে না। প্রেয়সীর বাদামি ঠোঁটেই একদৃশ্যে তাকিয়ে থাকা। তারপর আলতো করে প্রেমিকার কথা থামিয়ে পুরুষালি নিকোটিন গন্ধ মাখানো ঠোঁট, লিপস্টিক পরা ঠোঁটে! ঠিক যেন কবীর সুমনের (Kabir Suman) গান – ”ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড করো/ বিদ্রোহ আর চুমুর দিব্যি শুধু তোমাকে চাই!” প্রায় বেশিরভাগ পুরুষে জীবনেই কোনও না কোনও সময় এমন ঘটনা ঘটেছে। 

Advertisement

প্রেমের প্রথম স্পর্শ চুমুই (Kiss)। এই চুমুর গভীরতাতেই লুকিয়ে থাকে মনের গভীরে থাকা প্রেম। প্রেমের ভিজে ভিজে প্রথম চুমুর শুরুর মুহূর্ত থেকে শেষের মধ্যে লেখা হয়ে যায় নাবালক থেকে সাবালক হয়ে ওঠার আখ্যান ৷ কিন্তু জানেন কি, এই চুমু নেপথ্যে রয়েছে অনেক অজানা গল্প। ১৩ ফেব্রুয়ারি, চুম্বন দিবসে (Kiss Day) আসুন জেনে নেওয়া যাক, সেই গল্পগুলোই। 

১) বিশেষজ্ঞরা বলছেন, সাধারণত দেখা গিয়েছে, বিশ্বের দুই-তৃতীয়াংশ মানুষ মাথা ডানদিকে হেলিয়ে তারপর চুমু খান৷ বিখ্যাত চিত্র (Painting),ভাস্কর্য, নেমাতেও আমরা নায়ক-নায়িকাদেরও এইভাবে চুমু খেতে দেখা গিয়েছে। বিজ্ঞানীরা বলছেন, সন্তান গর্ভে থাকা অবস্থাতে থেকেই এর সূত্রপাত। একজন শিশু মায়ের গর্ভে ডানদিকে মাথা হেলিয়ে থাকেন।

[আরও পড়ুন: জোড়া সেঞ্চুরির পর দাপট বোলারদের, মধ্যপ্রদেশকে গুঁড়িয়ে রনজি ফাইনালে বাংলা]

২) বিজ্ঞানীরা বলছেন, চুমু খাওয়ার সময় মোট ১৪৬ টি পেশি কাজ করে। এর মধ্যে ৩৪টা মুখের মাংসপেশি। সঙ্গে বিশেষজ্ঞরা বলছেন, চুমু খেলে মুখে ও চিবুকে জমে যাওয়া মেদ (Eaxtra fat) ঝরাতে সাহায্য করে।

৩) ইতিহাস বলছে, ১৪৩৯ সালে ১৬ জুলাই ইংল্যান্ডের (UK)তৎকালীন রাজা পঞ্চম হেনরি রোগ ছড়িয়ে পড়ার ভয়ে চুমুকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন ৷ কথিত আছে,এই ঘোষণার পর তার রাজ্যে অরাজকতা তো দেখা গিয়েছিলই সঙ্গে রাজা নিজেও দীর্ঘকাল এরকম নিষেধাজ্ঞা পালন করে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন ৷ তারপর থেকে চুমুকে খুবই গুরুত্ব দেওয়া হয় সে দেশে। 

৪) এক সমীক্ষা বলছে, একজন সাধারণ মানুষ তার পুরো জীবনের গড়পড়তা ২০,১৬০ মিনিট অর্থাৎ দু’সপ্তাহ সময় চুমুর পিছনে ব্যয় করেন ৷

৫) বিশেষজ্ঞরা বলছেন, মহিলারা (Woman) নিজের স্বপ্নের পুরুষ খুঁজে পেতে গড়ে ১৫ জন পুরুষকে চুমু খান। যৌন বিশেষজ্ঞরা বলছেন, পার্টনার পছন্দের জন্য মেয়েরা চুমুর উপর খুবই গুরুত্ব দেন ,সবচেয়ে বেশি।

 

[আরও পড়ুন: কোচবিহার আদালত লাগোয়া মালখানায় বিস্ফোরক! বাজেয়াপ্ত গাঁজার প্যাকেটে হ্যান্ড গ্রেনেড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement