Advertisement

মেয়ের প্রথম ঋতুস্রাব, ছুঁতমার্গ ভাঙতে ‘পিরিয়ড পার্টি’দিলেন মা!

01:39 PM May 15, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোট থেকেই দূর হোক ছুঁতমার্গ। আর এই দায়িত্বটা বর্তায় বড়দের উপরই। বাড়ি থেকে পাওয়া প্রথম শিক্ষাটাই রয়ে যায়, গোটা জীবন ধরে। ঠিক এরকম ভাবনা নিয়েই মেয়ের প্রথম ঋতুস্রাব উদযাপন করতে মেয়ের বান্ধবীদের সঙ্গে নিয়ে পার্টি করলেন এক মহিলা। পার্টির নাম দিলেন ‘পিরিয়ড পার্টি’। আর পার্টির থিমে দেখা গেল স্যানিটারি ন্যাপটিক, রক্তবিন্দু। আর্টিফিসিয়াল যৌনাঙ্গ দিয়েই সাজানো হল পার্টি হল।

Advertisement

মার্কিন মহিলা জেড জানিয়েছেন, রক্তস্রাব নিয়ে অনেকে অভিভাবকদের মধ্যে নানা ছুঁতমার্গ রয়েছে। অনেকেই বিষয়টি নিয়ে তাঁদের সন্তানদের সঙ্গে কথা বলে না। আমার মনে হয় এর ফলে বিভ্রান্তি ছড়াতে পারে। তাই পিরিয়াডস ব্যাপারটা নিয়ে খোলাখুলি আলোচনা করা উচিত। আর সেই কারণেই এই পার্টি।

[আরও পড়ুন: সঙ্গমে উৎসাহ হারাচ্ছেন? উত্তেজনা ফিরিয়ে আনতে ট্রাই করুন জাপানি কৌশল ]

এই পার্টিতে স্যানিটারি ন্যাপকিনের ব্যবহার, ঋতুচক্র এবং কীভাবে এই সময়টা স্বাস্থ্যবিধি মানা উচিত। সে নিয়েও খেলার ছলে নানা আলোচনা করা হয়। 

Advertising
Advertising

এই মার্কিন মহিলা জেডের কথায়, এই পার্টিতে একেবারেই পিরিয়ডস নিয়ে কোনও গুরুগম্ভীর আলোচনা হয়নি। বরং খেলার মধ্যে দিয়েই বিষয়টিকে সহজ করা হয়েছে। মার্কিন মহিলার এই পদক্ষেপের কথা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নেটিজেনরা প্রশংসা করেছেন তাঁর। প্রত্যেক অভিভাবকদেরই এরকমটা করা উচিত বলে বলে মনে করছেন অনেকে।

[আরও পড়ুন: ৯ স্ত্রীকে খুশি করতে প্রতি মাসে ‘সেক্স রুটিন’! মডেলের কীর্তিতে হতবাক নেটদুনিয়া]

Advertisement
Next