কীভাবে বুঝবেন আপনি যৌনতায় আসক্ত? জেনে নিন বিশেষজ্ঞর মত

09:55 PM Sep 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌনতা ব্যাপারটা মোটেই খারাপ নয়। তবে তা যদি হয় অতিরিক্ত, তখনই গণ্ডগোল শুরু হয়ে যায়। লোকের চোখে যৌনতায় আসক্ত ব্যক্তি খারাপ মানুষ, বদ চরিত্র বলেই পরিচিত। কীভাবে বুঝবেন, আপনার এই সমস্যা রয়েছে? বিশেষজ্ঞরা বলছেন, কোন মানুষের মধ্যে যৌন আসক্তি রয়েছে কিনা, তা খুব সহজেই ধরতে পারা যায়।

Advertisement

১) যাঁরা যৌনতায় অত্যাধিক আসক্ত হয়, তাঁদের মধ্যে সব সময়ই একটা চঞ্চলতা দেখতে পাওয়া যায়। কোনও একটি বিষয় বা জায়গায় তাঁরা চুপটি করে বসতে পারেন না। কিংবা অনর্গল কথা বলে যেতে পারেন যে কোনও বিষয়। বিশেষজ্ঞরা বলছেন, তাঁদের এই অত্যাধিক কথা বলার মধ্যে যদি বেশিমাত্রায় উঠে আসে যৌনতার গল্প। তাহলে ব্যাপারটা বেশ চিন্তার।
২) যৌনতায় আসক্ত ব্যক্তিরা সাধারণত অলস প্রকৃতির হয়। সারাদিনই কোনও এক ভাবনা চিন্তায় আচ্ছন্ন থাকেন। বিশেষজ্ঞরা বলছেন, এই ভাবনা চিন্তা একেবারেই যৌন কেন্দ্রিক হয়। সারাদিনই এরাঁ ভাবতে থাকেন সঙ্গম সম্পর্কে।

৩) সাধারণত দেখা গিয়েছে, যৌনতায় আসক্ত ব্যক্তিরা কাজের ফাঁকেও যৌন চিন্তায় মগ্ন থাকেন। সুযোগ পেলেও পর্নছবি দেখতে শুরু করেন। এমনকী, বাসে, ট্রামেও তা দেখতে দ্বিধা বোধ করেন না।

Advertising
Advertising

৪) বিশেষজ্ঞরা বলছেন, যৌনতায় আসক্ত ব্যক্তিরা অনিদ্রায় ভুগে থাকেন এবং একাধিকবার হস্তমৈথুন করতে শুরু করেন।

[আরও পড়ুন: ৮৯ বছরেও চূড়ান্ত স্বামীর শারীরিক চাহিদা, যৌনতার নামে অত্যাচার, ৮৭-র স্ত্রীর ফোন পুলিশে]

৫) যৌন আসক্ত ব্যক্তিরা যেকোনও সময়ই যৌনতায় লিপ্ত হতে চান। আর তার জন্য ক্রমাগত সঙ্গী খুঁজতে শুরু করেন। যা কিনা কোনও প্রোডাক্টটিভ কাজ নয়।

সমস্যা দূর করার উপায়-

আসক্তি বাড়তে থাকলে ডাক্তার দেখান অবশ্যই। চেষ্টা করুন, যৌনতা সম্পর্কীত বিষয় থেকে দূরে থাকতে। ভাল গল্পের বই পড়ুন, ভাল সিনেমা দেখুন, গান শুনুন। প্রয়োজনে ঘুরতে বেড়িয়ে পড়ুন। দেখবেন খুব সহজেই আসক্তি দূর হবে।

[আরও পড়ুন:  সাতপাকে বাঁধা পড়লেন বাংলাদেশি ও ভারতীয় তরুণী, পুরোহিত ডেকে জাঁকজমক করে বিয়ে]

Advertisement
Next