এ কেমন রোগ, ঘুমের মধ্যেই করতে হয় সঙ্গম!

09:26 PM Nov 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশেষজ্ঞরা বলে থাকেন, একটু ঘুমিয়ে যদি শরীরী মিলনে মেতে ওঠা যায়, তাহলে সে মিলন নাকি দারুণ হয়। কিন্তু কেউ যদি ঘুমিয়ে ঘুমিয়ে যৌন মিলন করে তাহলে? হ্যাঁ, আমেরিকার এক ব্যক্তি এরকমই বিরল রোগে আক্রান্ত। সম্প্রতি তাঁর স্ত্রী স্বামীর এই রোগের কথা ফাঁস করেন।

Advertisement

ব্যাপারটা একটু বিশদে বলা যাক। ঘুমের মধ্যে সেক্স! চিকিৎসার ভাষায়, এই রোগকে বলা হয় ‘সেক্সসোমনিয়া’। এই রোগে আক্রান্তরা বেমালুম ভুলে যায়, তাঁরা ঘুমিয়ে ঘুমিয়ে যৌনতায় লিপ্ত হয়েছেন।

[আরও পড়ুন: শব্দে বাজিমাত! যৌন উদ্দীপনা বাড়াতে বিছানায় সঙ্গিনীকে একথা বলতে ভুলবেন না ]

আমেরিকার এই ব্যক্তির স্ত্রী জানিয়েছেন, আমি তাড়াতাড়ি রাতে ঘুমিয়ে পড়ি। প্রথমে ভাবতাম, আমার স্বামীও তেমনি। কিন্তু পরে দেখি, স্বামী ঘুমের মধ্যে সেক্স করতে চাইছেন। এমনকী, পরের দিন সকালে তাঁকে সে ঘটনা নিয়ে জিজ্ঞেস করলে স্বামী বেমালুম ভুলে যান।

Advertising
Advertising

তথ্য বলছে, ১৬ হাজার মানুষের মধ্যে ১৭ জন এই আজব রোগে আক্রান্ত। তবে মহিলা জানিয়েছেন, এই রোগ আজব হলেও, বিষয়টা বেশ রোমাঞ্চকর।

এই রোগের চিকিৎসা কী?

মনোবিদরা বলছেন, এই রোগ নিরাময়ের তেমন কোনও ওষুধ হয় না। পুরোটাই মানসিক। এই ধরনের ঘটনা ঘটলে সঙ্গীকেই সমাধানের পথ খুঁজে বার করতে হবে। এরকমটা ঘটলে, সঙ্গীকে জোর করে ঘুম থেকে জাগিয়ে দিতে হবে। দরকারে সেই সময় যৌনতায় লিপ্ত না হয়ে আড্ডা জমিয়ে দিন। 

মনোবিদরা বলছেন, সঙ্গীর সঙ্গে গোটা ব্যাপারটি নিয়ে খোলাখুলি আলোচনা করুন। দেখবেন সমস্যা দূর হবে। তবে যদি ব্যাপারটি আপনি নিজেই এনজয় করেন, তাহলে একে রোগ ভেবে কাজ নেই। মনোবিদরা বলছেন, এই ধরনের সমস্যাকে বেশি গুরুত্ব দিলে সমস্যা আরও বাড়তে পারে। 

[আরও পড়ুন: পোষ্যই সব! দুই কুকুরের পছন্দের পুরুষের সঙ্গে ডেট করেন এই মহিলা ]

Advertisement
Next