ডিজিটালের পর এবার ছাপার অক্ষরে নেটফ্লিক্স! ব্যাপারটা কী?

09:39 PM Apr 11, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন মোবাইল বা টিভির স্ক্রিনে চোখ রেখেই নেটফ্লিক্স উপভোগ করেছেন দর্শকরা। কিন্তু এবার তাকে হাতে নিয়ে পড়াও যাবে। অবাক হচ্ছেন? কিন্তু খবর এমনটাই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আসলে ঘটনা হল প্রথমবার একটি ম্যাগাজিন আনার পরিকল্পনা করেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ডিজিটাল প্ল্যাটফর্ম। তবে বাজারে যেভাবে অন্যান্য সংবাদপত্র কিংবা ম্যাগাজিন কেনেন, সেভাবে এই ম্যাগাজিন স্ট্যান্ড পাওয়া যাবে না। এটি ব্যবহৃত হবে নেটফ্লিক্সের শোগুলির প্রচারের জন্য। এই সংস্থা ঠিক করেছে, ‘ওয়াইড’ নামে প্রকাশ পাবে এই ম্যাগাজিন। চলতি বছরই হবে ছোটপর্দার সবচেয়ে বড় অ্যাওয়ার্ড অনুষ্ঠান এমিস। তারই প্রস্তুতি হিসেবে এই সিদ্ধান্ত। পুরস্কার পেতে নিজেদের শো এবং তারকাদের বড় করে প্রচার করতে চাইছে নেটফ্লিক্স। ১০০-রও বেশি পাতার এই ম্যাগাজিনে থাকবে অভিনেতা-অভিনেত্রীদের সাক্ষাৎকার। থাকবে বিভিন্ন ওয়েব সিরিজে কাজ করা কর্মীদের নিয়ে ফিচার, আর্টিক্যাল ইত্যাদি। শোনা যাচ্ছে, আগামী জুনেই প্রকাশিত হবে ম্যাগাজিনটি। সেই সময়ই টেলিভিশন অ্যাকাডেমির সদস্যরা এমি অ্যাওয়ার্ডের জন্য ভোট দেওয়া শুরু করবেন। এমন অভিনব প্রচারের মাধ্যমে এই প্ল্যাটফর্মের পুরস্কার জয়ের আশা আরও বেড়ে যাবে বলেই মনে করছে সংস্থার।

[আরও পড়ুন: কীভাবে ভোট দেবেন? নতুন ভোটারদের শেখাচ্ছে গুগলের নয়া ডুডল]

গত বছর ৭০০টি প্রোগ্রাম এনেছিল নেটফ্লিক্স। যার মধ্যে ছিল সিনেমা, টিভি সিরিজ, তথ্যচিত্র, অ্যানিমেশন, কমেডি শো ইত্যাদি। জনপ্রিয়তায় শীর্ষস্থান ধরে রাখতে এবং হলিউডে পুরস্কার জিততে বিপুল পরিমাণ অর্থও লগ্নি করেছে নেটফ্লিক্স। সেই কারণেই দিনের পর দিন এর সাবস্ক্রাইবারের সংখ্যা বেড়ে চলেছে। বর্তমানে ভারতে এর জনপ্রিয়তা শিখর ছুঁয়েছে। যে কারণে সস্তার সাপ্তাহিক চারটি প্ল্যানও এনেছে এই ডিজিটাল প্ল্যাটফর্ম

Advertising
Advertising

[আরও পড়ুন: আইপিএলে অভিনব অফার BSNL-এর, যা আগে কখনও মেলেনি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ডিজিটালের পর এবার ছাপার অক্ষরে নেটফ্লিক্স! ব্যাপারটা কী? appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next