টিকটক নিষিদ্ধ হওয়ায় অনিশ্চিত দু’হাজার কর্মীর ভবিষ্যৎ, কী বার্তা দিলেন সংস্থার CEO?

09:35 PM Jul 01, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনকে উপযুক্ত জবাব দিতে ৫৯টি চিনা অ্যাপ (China App) ব্যবহার নিষিদ্ধ করেছে কেন্দ্র সরকার। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন লক্ষ-লক্ষ দেশবাসী। কিন্তু কেন্দ্রের এমন সিদ্ধান্তে বিপাকে পড়েছেন এই অ্যাপগুলির সঙ্গে যুক্ত ভারতে থাকা কর্মীরা। তাঁদের ভবিষ্যৎ এখন কার্যত বিশবাঁও জলে। এমন পরিস্থিতিতে সোমবার টিকটক, Bytedance-এর কর্মীদের উদ্দেশে বার্তা দিলেন টিকটকের সিইও কেভিন মায়ের (Kevin Mayer)।

Advertisement

কোম্পানির ওয়েবসাইটে কর্মীদের উদ্দেশে Tiktok’র সিইও ও ByteDance চিফ অপারেশনস অফিসারে কেভিন মায়ের একটি পোস্ট করেন। এই পোস্টের ক্যাপশনে লেখা ছিল ‘ভারতে আমাদের কর্মীদের প্রতি বার্তা’। সেখানে তিনি লেখেন, “ইন্টারনেটের দুনিয়ায় গণতন্ত্র নিয়ে আসা আমাদের প্রধান লক্ষ্য। লক্ষ্যপূরণে অনেকটাই সফল হয়েছি। ভারতীয় আইন অনুযায়ী ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত ও গোপন রাখা আমাদের প্রধান গুরুত্ব ছিল।আগামী দিনেও তাই থাকবে। আমরা অন্যান্য বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলছি।”

[আরও পড়ুন : বিশ্ব হিন্দু পরিষদের ওয়েবসাইটে সাইবার হামলা, দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের]

প্রসঙ্গত, ২০১৮ সাল থেকে ভারতে টিকটক (Tiktok) অ্যাপটি চালু হয়। বর্তমানে ২০০ মিলিয়ন ইউজার। তাঁরা টিকটকে নিজেদের প্রতিভা তুলে ধরেন। নিজেদের অভিজ্ঞতার কথা ভাগ করে নেন। ব্যবহারকারীদের উদ্দেশে সিইও আরও বলেন, “আপনারা যে ভালবাসা ও সমর্থন আমাদের দিয়েছেন, তার জন্য আমরা অভিভূত। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি এই বিশ্বাস টিকিয়ে রাখার জন্য সবকিছু আমরা করব।”

Advertising
Advertising

[আরও পড়ুন : TikTok অতীত! দেশি বিকল্প চিঙ্গারি অ্যাপেই মজেছে যুবপ্রজন্ম]

উল্লেখ্য, ভারতে তাঁদের প্রায় দুহাজার কর্মী রয়েছেন। কর্মীদের উদ্দেশ্যে কেভিন মায়ের বলেন, “আমাদের কর্মীরাই আমাদের সবথেকে বড় শক্তি। তাই তাঁদের ভাল রাখা আমাদের প্রধান কর্তব্য। তাঁদের বলতে চাই, তাঁদের সুযোগ ও ফের আগের পরিবেশ ফিরিয়ে আনার জন্য ১০০ শতাংশ চেষ্টা করছি আমরা।”

The post টিকটক নিষিদ্ধ হওয়ায় অনিশ্চিত দু’হাজার কর্মীর ভবিষ্যৎ, কী বার্তা দিলেন সংস্থার CEO? appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next