Advertisement

ইন্টারনেট ব্যাংকিং করেন? পরিষেবা পেতে গ্রাহকদের সমস্যা হতে পারে, জানাল SBI

10:56 PM Nov 20, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিজিটাল যুগে বেড়েছে ইন্টারনেট ও মোবাইল ব্যাংকিংয়ের ব্যবহার। আর করোনা কালে বাড়ি বসেই ব্যাংকের কাজকর্ম সাড়ার প্রবণতা আরও বেড়েছে। কিন্তু স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) গ্রাহকদের জানাল, আগামী রবিবার তাঁদের পরিষেবা পেতে সমস্যা হতে পারে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

দেশের সবচেয়ে বেশি গ্রাহক সংখ্যা স্টেট ব্যাংকের। গ্রাহকদের প্রতি দায়িত্বও অনেকখানি। তাই যাতে তাঁদের কোনও সমস্যা না হয়, তাই আগাম সতর্ক করল ব্যাংক। নিজেদের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট করে জানাল, যাঁরা INB বা YONO অথবা YONO Lite অ্যাপটি ব্যবহার করে মোবাইল ব্যাংকিং করেন, আগামী রবিবার অর্থাৎ ২২ নভেম্বর পরিষেবা পেতে তাঁদের খানিকটা সমস্যা হতে পারে। কিন্তু কেন এই সমস্যা? অ্যাকাউন্ট সুরক্ষিত তো?

[আরও পড়ুন: অনলাইন ক্লাসে রোজ কি হেডফোন ব্যবহার করছে সন্তান? সাবধান, অজান্তেই ঘনাচ্ছে বিপদ]

না, চিন্তার কোনও কারণ নেই। আসলে ইন্টারনেট ব্যাংকিং পরিষেবা আপটেড করবে SBI। আর রবিবার ব্যাংক বন্ধ থাকায় ওই দিনটিকেই বেছে নেওয়া হয়েছে। গ্রাহকরা যাতে আরও সহজে মোবাইল বা ইন্টারনেট ব্যাংকিং পরিষেবা উপভোগ করতে পারেন, সেই কারণেই এই প্ল্যাটফর্ম আপটেড করা হচ্ছে। পরিষেবার সমস্যা হতে পারে বলে, গ্রাহকদের কাছে আগেভাগেই ব্যাংকের অনুরোধ, “দয়া করে, বিষয়টা একটু মানিয়ে নেবেন।”

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রায় ৮১ মিলিয়ন গ্রাহক SBI ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করেন। মোবাইল ব্যাংকিং করেন ১৮ মিলিয়নেরও বেশি গ্রাহক। YONO অ্যাপের মাধ্যমে টাকা অন্য অ্যাকাউন্টে জমা করা থেকে, ফিক্সড ডিপোজিট খোলা, ঠিকানা বদল ইত্যাদি নানা পরিষেবাই মেলে বাড়ি বসে। করোনা আবহে আরওই ব্যবহার বেড়েছে এই অ্যাপের। তাই হঠাৎ করে পরিষেবা না পাওয়ায় গ্রাহকরা যাতে ঘাবড়ে না যায়, সেই জন্যই টুইট করে বিষয়টি পরিষ্কার করে দিল SBI।

[আরও পড়ুন: টুইটারে সাইবার নিরাপত্তার দায়িত্বে জনপ্রিয় ‘হ্যাকার’, আমূল বদলাতে পারে সুরক্ষাবিধি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next