shono
Advertisement

সেনাদের অভিনব সম্মান জানিয়ে যাত্রা শুরু করছে FAU-G, চালু প্রি-রেজিস্ট্রেশন

FAU-G ঘিরে গেমারদের উত্তেজনা তুঙ্গে।
Posted: 04:40 PM Dec 01, 2020Updated: 04:45 PM Dec 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে PUBG বন্ধ হওয়ার পরই শিরোনামে উঠে আসে FAU-G নামটি। সুপারস্টার অক্ষয় কুমার খাঁটি ভারতীয় অনলাইন গেমটির কথা ঘোষণা করতেই কৌতূহল চরমে পৌঁছে যায় যুবপ্রজন্মের। এবার তা নিয়ে অপেক্ষার ইতি ঘটতে চলেছে। কারণ শীঘ্রই FAU-G-তে মজবে গেমারদের মন। শুরু হয়ে গিয়েছে প্রি-রেজিস্ট্রেশনও।

Advertisement

নভেম্বরেই বাজারে চলে আসতে পারে অনলাইন গেমটি। ট্রেলারে এমন ইঙ্গিতই দেওয়া হয়েছিল। তবে গেম এখনও চালু না হলেও গুগল প্লে-স্টোর থেকে প্রি-রেজিস্ট্রেশন সেরে রাখতেই পারেন। রেজিস্টার করলেই দেখে নিতে পারবেন কবে থেকে খেলতে পারবেন।

[আরও পড়ুন: দিয়েগো মারাদোনাকে শেষশ্রদ্ধা জানাতে রাজি হলেন না এই মহিলা ফুটবলার, কেন জানেন?]

ভারত-চিন সম্পর্কের ফাটল আরও গভীর হওয়ার পরই চিনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইক শুরু করে ভারত। এখনও পর্যন্ত মোট চার দফায় দুশোরও বেশি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে দেশে। যার মধ্যে টিকটক থেকে Helo, UC ব্রাউজার-সহ নানা জনপ্রিয় অ্যাপ রয়েছে। নিষেধাজ্ঞা জারি হয় PUBG ও PUBG মোবালের উপরও। তারপর থেকে FAU-G-র অপেক্ষায় গেমাররা। কারণ খেলার ধরন, মিশন ইত্যাদিতে একাধিক সামঞ্জস্য রয়েছে দুই গেমের। তবে এই গেমের পরতে পরতে দেশপ্রেম ও ভারতীয় জওয়ানদের সম্মান জানানোর সুযোগ। গেমের টিজারটিতে বলা হয়েছিল, ভারত-চিন সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল যে গালওয়ান উপত্যকা, সেখান থেকেই মিশন শুরু হবে। যদিও প্রি-রেজিস্ট্রেশনের সময় গালওয়ানের কোনও উল্লেখ পাওয়া যায়নি। তবে পেজ খুলতেই সম্মান জানানো হয়েছে ভারতীয় সেনাকে।

FAU-G অর্থাৎ ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস গেমটির বর্ণনায় লেখা রয়েছে, “ভারতের উত্তর দিকের সীমান্তে পাহাড়ের উচ্চতায় সেনারা লড়ছেন দেশকে রক্ষা করতে ও ভারতমাতার সার্বভৌমত্বকে অক্ষুণ্ণ রাখতে। এটাই সবচেয়ে কঠিন কাজ। আপনিও আসুন সীমান্ত দাঁড়িয়ে দেশের শত্রুদের বিরুদ্ধে গর্জে উঠুন।” এভাবেই যেন গেমারদের ওয়ার্ম-আপ করার পালা সেরেছে নির্মাতারা। এবার দেখার কবে থেকে তা লাইভ খেলার সুযোগ মেলে। তবে শীঘ্রই যে FAU-G চালু হবে, তা আন্দাজ করাই যায়। কারণ নতুন করে ভারতীয় বাজার দখলের প্রস্তুতি নিচ্ছে PUBG। তাই তার কামব্যাকের আগেই FAU-G জনপ্রিয় হয়ে ওঠার চেষ্টা করবে। নেটদুনিয়ার মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে গেমটি। তৈরি হয়েছে মজার সমস্ত মিমও। 

[আরও পড়ুন: শীঘ্রই একগুচ্ছ চিনা অ্যাপ নিষিদ্ধ করার পথে কেন্দ্র! তৈরি হচ্ছে তালিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement