Advertisement

বিশ্বজুড়ে আচমকাই কাজ করা বন্ধ করে দিল মেসেঞ্জার, বিপাকে ইউজাররা

04:35 PM Dec 10, 2020 |
Advertisement
Advertisement

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের ব্যস্ত সময়ে আচমকাই কাজ করা বন্ধ করে দিল ফেসবুক মেসেঞ্জার (Facebook Messenger) অ্যাপ। কাজ করতে করতে আচমকাই চলে গেল কানেকশন। মেসেজ পাঠানো বা মেসেজ রিসিভ–সমস্তটাই বন্ধ হয়ে যায়। ‌কেউ কেউ মেসেজ পাঠাতে সক্ষম হলেও, সেটি যেতে অনেকটাই সময় নিতে শুরু করে। আর এই ঘটনাই চরম বিড়াম্বনায় ফেলল গোটা বিশ্বকে। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে একের পর এক ইউজার ফেসবুকের এই মেসেজিং অ্যাপটি কাজ না করার অভিযোগও তোলেন। শুধু মেসেঞ্জার নয়, কোনও কোনও ব্যবহারকারী আবার ইনস্টাগ্রাম (Instagram) এবং হোয়াটসঅ্যাপও (WhatsApp) কাজ না করার অভিযোগও করেন।

Advertisement

বৃহস্পতিবার দুপুর তিনটের কিছু পরেই আচমকা কাজ করা বন্ধ হয়ে যায় ফেসবুকের মেসেঞ্জার অ্যাপটি। কোনও মেসেজই পাঠাতে পারছিলেন না ইউজাররা। মেসেজ গেলেও তা খুব ধীরে। মোবাইল হোক বা ডেস্কটপ–সমস্ত জায়গাতেই ইন্টারনেট পরিষেবা স্বাভাবিক থাকা সত্ত্বেও কাজ করা বন্ধ করে দেয় মেসেঞ্জার অ্যাপটি। ব্রিটেন, আমেরিকা, ভারত, ইউরোপের অন্যান্য সমস্ত দেশের ইউজাররাই টুইটারে অভিযোগ করতে থাকেন। ব্রিটেন–সহ ইউরোপের বিভিন্ন দেশে দুপুর আড়াইটের পরই এই সমস্যা দেখা দেয় মেসেঞ্জারে। ভারতেও পরবর্তীতে একই সমস্যার সম্মুখীন হন ইউজাররা। যদিও ফেসবুকের পক্ষ থেকে এব্যাপারে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি।

[আরও পড়ুন: করোনা টিকা নিতে নাম নথিভুক্ত করতে হবে এই অ্যাপে, বিস্তারিত তথ্য দিল স্বাস্থ্যমন্ত্রক]

মেসেঞ্জারে এই সমস্যা দেখা দিতেই অনেকেই আরেক সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে একের পর এক অভিযোগ জানাতে থাকেন। কেউ আবার মজা করতেও শুরু করেন। পরবর্তীতে দেখা যায়, শুধু মেসেঞ্জার নয় ইউজাররা ইনস্টাগ্রাম কিংবা হোয়াটসঅ্যাপ নিয়েই অভিযোগ জানাতে শুরু করেন।

 

[আরও পড়ুন: কৃষক বিক্ষোভের আঁচ এবার আম্বানির আঙিনায়, সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং বয়কট জিও]

Advertisement
Next