Advertisement

রেলযাত্রীদের জন্য সুখবর, অনলাইনে টিকিট বুকিং এখন আরও সহজ, নয়া ফিচার আনছে IRCTC

10:33 PM Dec 25, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ রিজার্ভেশন কাউন্টারে গিয়ে লাইনে দাঁড়িয়ে থাকার দিন অতীত। সময় বাঁচাতে বর্তমানে অনেকেই অ্যাপ কিংবা ওয়েবসাইটের মাধ্যমে ট্রেনের টিকিট বুকিং করে থাকেন। দিন দিন বাড়ছে সেই সংখ্যা। আর তাই IRCTC আগামিদিনে আরও নতুন ফিচারস যুক্ত করতে চলেছে নিজেদের ওয়েবসাইটে। গ্রাহক স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে ‌ওয়েবসাইটে আরও পরিবর্তন করা হবে। সহজ করা হবে অনলাইন টিকিট বুকিং পদ্ধতি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এই প্রসঙ্গে শুক্রবার রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেন, IRCTC’‌র ওয়েবসাইট এবং অ্যাপে টিকিট বুকিংয়ের পদ্ধতি আরও সহজ করতে একাধিক ফিচারস যুক্ত করা হবে। সেই সঙ্গে টিকিট বুকিং আরও দ্রুত করতেও একাধিক পদক্ষেপ করা হবে। ভারতীয় রেলওয়ে নিজেদের সরকারি বিবৃতিতে জানিয়েছে, IRCTC’‌র ওয়েবসাইট এবং অ্যাপে গ্রাহকদের যাতে আরও সুবিধা দেওয়া যায়, সেই সংক্রান্ত কাজ জারি রয়েছে।

[আরও পড়ুন: বর্ষশেষের উপহার, গ্রাহকদের জন্য এক্সক্লুসিভ প্ল্যান আনল Vi]‌

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২০১৪ সালের পর থেকেই রেলের ই–টিকিট বুকিং যতটা সম্ভব সহজ করার চেষ্টা করা হচ্ছে। এছাড়া রেলযাত্রার সময় যাত্রীরা যাতে আরও সুযোগ–সুবিধা পায় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। IRCTC’‌র ওয়েবসাইট এবং অ্যাপই গ্রাহকদের কাছে রেলযাত্রার সময় প্রথম সম্পর্ক বিন্দু। তাই যাত্রীদের অভিজ্ঞতা যাতে আরও দুর্দান্ত হয়, সেটাই লক্ষ্য রেলের।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আগামিদিনে আরও বহুসংখ্যক মানুষ রেলে যাতায়াতের সময় টিকিট বুকিংয়ের জন্য IRCTC’‌র ওয়েবসাইট এবং অ্যাপের ব্যবহারই করবেন। তাই নতুন বছরে তাঁদের জন্য নয়া ফিচারস আনতে উদ্যোগী IRCTC। সম্প্রতি রেলমন্ত্রীর সঙ্গে বৈঠকেও বসেছিল রেলবোর্ডের আধিকারিক থেকে শুরু করে IRCTC’‌র কর্তারাও। সেই বৈঠকেও উঠে আসে বিষয়টি। সেখানেও তাঁরা রেলমন্ত্রীকে আশ্বস্ত করলেন, অ্যাপ এবং ওয়েবসাইটে নয়া ফিচারস যুক্ত করার কাজ চলছে। দ্রুত তা সম্পন্ন হবে। এর ফলে যাত্রীদের জন্য টিকিট বুকিংয়ের পদ্ধতিও অনেকটাই সহজ হয়ে যাবে।

[আরও পড়ুন: ওয়ার্ক ফ্রম হোম চলাকালীন নিঃশব্দে হ্যাকার হানা! আপনার ল্যাপটপ-ডেস্কটপ সুরক্ষিত তো?]‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next