Advertisement

প্রকাশ্যে FAU-G’র মুক্তির দিনক্ষণ, গেমের অ্যান্থেম শেয়ার করলেন অক্ষয় কুমার

08:28 PM Jan 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখ সীমান্তে (Ladakh) চিনের (China) সঙ্গে বিবাদের পর থেকে ভারতে নিষেধাজ্ঞা জারি হয় PUBG-র উপরে। আর দেশজুড়ে PUBG বন্ধ হওয়ার পরই শিরোনামে উঠে আসে FAU-G নামটি। সুপারস্টার অক্ষয় কুমার (Akshay Kumar) খাঁটি ভারতীয় অনলাইন গেমটির কথা ঘোষণা করতেই কৌতূহল চরমে পৌঁছে যায় যুবপ্রজন্মের। আর এবার অক্ষয় নিজেই প্রকাশ করলেন গেমটির ‘অ্যান্থেম’। সেই সঙ্গে জানা গিয়েছে, মোবাইল গেম ফৌজি (FAU-G) লঞ্চ হবে সাধারণতন্ত্র দিবসের দিন। গত ডিসেম্বরই গেমটির প্রি-রেজিস্ট্রেশনও কিন্তু শুরু হয়ে গিয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গেমটির ‘অ্যান্থেম’-এর সঙ্গে একটি ভিডিও প্রকাশ করেন অক্ষয়। সঙ্গে লেখেন, ‘সমস্যা দেশের ভিতরে হোক কিংবা সীমান্তে, ভারতের এই বীরেরা বুক চিতিয়ে দাঁড়ান। এঁরা আমাদের পাহারাদাররা কাউকে ভয় পান না এবং সবসময় একসঙ্গে লড়াই করেন।’ এদিকে, ভিডিওটিতেও স্পষ্ট, সীমান্তে দুর্গম এলাকায় ভারতীয় জওয়ানরা কীর্তিই তুলে ধরা হবে গেমটিতে।

[আরও পড়ুন: সামনে এল IRCTC‌’‌র নয়া ওয়েবসাইট ও অ্যাপ, রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার]

ভারত-চিন সম্পর্কের ফাটল আরও গভীর হওয়ার পরই চিনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইক শুরু করে ভারত। এখনও পর্যন্ত মোট চার দফায় দুশোরও বেশি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে দেশে। যার মধ্যে টিকটক থেকে Helo, UC ব্রাউজার-সহ নানা জনপ্রিয় অ্যাপ রয়েছে। নিষেধাজ্ঞা জারি হয় PUBG ও PUBG মোবাইল গেমটির উপরও। তারপর থেকে FAU-G-র অপেক্ষায় গেমাররা। কারণ খেলার ধরন, মিশন ইত্যাদিতে একাধিক সামঞ্জস্য রয়েছে দুই গেমের। তবে এই গেমের পরতে পরতে দেশপ্রেম ও ভারতীয় জওয়ানদের সম্মান জানানোর সুযোগ। গেমের টিজারটিতে বলা হয়েছিল, ভারত-চিন সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল যে গালওয়ান উপত্যকা, সেখান থেকেই মিশন শুরু হবে। যদিও প্রি-রেজিস্ট্রেশনের সময় গালওয়ানের কোনও উল্লেখ পাওয়া যায়নি। তবে পেজ খুলতেই সম্মান জানানো হয়েছে ভারতীয় সেনাকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ভুল করেও করোনা ভ্যাকসিনের এই স্কিমের ফাঁদে পা দেবেন না, চূড়ান্ত সতর্কবার্তা কেন্দ্রের]

FAU-G অর্থাৎ ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস গেমটির বর্ণনায় লেখা রয়েছে, “ভারতের উত্তর দিকের সীমান্তে পাহাড়ের উচ্চতায় সেনারা লড়ছেন দেশকে রক্ষা করতে ও ভারতমাতার সার্বভৌমত্বকে অক্ষুণ্ণ রাখতে। এটাই সবচেয়ে কঠিন কাজ। আপনিও আসুন সীমান্ত দাঁড়িয়ে দেশের শত্রুদের বিরুদ্ধে গর্জে উঠুন।” এভাবেই যেন গেমারদের ওয়ার্ম-আপ করার পালা সেরেছে নির্মাতারা। এবার অপেক্ষা সাধারণতন্ত্র দিবসের, যেদিন মুক্তি পাবে গেমটি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next