Advertisement

নেটদুনিয়ায় হঠাৎই ট্রেন্ডিং ‘Uninstall Amazon’, আপনিও করলেন নাকি?

04:42 PM Jan 20, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার সোশ্যাল মিডিয়ায় হঠাৎই ট্রেন্ডিং শীর্ষে উঠে আসে Uninstall Amazon। মার্কিন এই ই-কমার্স অ্যাপটি স্মার্টফোন থেকে সরিয়ে ফেলার দাবিতে সরব হয়ে ওঠেন নেটদুনিয়ার বাসিন্দারা। কিন্তু কেন এই ডাক উঠল টুইটারে?

Advertisement

টুইটারে হ্যাশট্যাগ দিয়ে আনইনস্টল আমাজন লিখলেই দেখতে পাবেন অসজ্র টুইট ও মিম। আর সেখান থেকে অনেকটাই স্পষ্ট হয়েছে এর নেপথ্য কারণ। আসলে যত কাণ্ড ‘তাণ্ডব’কে নিয়ে। আমাজন প্রাইম ভিডিওর নয়া এই ওয়েব সিরিজ নিয়ে বিতর্কের পারদ চড়েছে গত কয়েকদিন ধরে। হিন্দু ধর্মের মানুষদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ কাঠগড়ায় তোলা হয়েছে সইফ আলি খান অভিনীত এই ওয়েব সিরিজকে। যে কারণে এফআইআরও হয় ‘তাণ্ডব’-এর পরিচালক আলি আব্বাস জাফর, প্রযোজক, চিত্রনাট্যকার এবং আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ধূমপায়ী ও নিরামিষাশীদের করোনা সংক্রমণের ঝুঁকি কম! সমীক্ষায় মিলল চাঞ্চল্যকর তথ্য]

চাপের মুখে পড়ে প্রথমে নিঃশর্ত ক্ষমা চান নির্মাতা। আর মঙ্গলবারই পরিচালক জানান, যে দৃশ্য নিয়ে এত বিতর্ক, তা বদলে ফেলা হবে। এরপরই এই হ্যাশট্যাগ ট্রেন্ডিং হয়। কারণ নেটিজেনদের একাংশ চায় না, এত বিতর্কের মধ্যেও ভারতীয়দের থেকে আয় হোক কোম্পানির। এই প্ল্যাটফর্মের কোনও প্রোগ্রামই দেখা উচিত নয় বলেও দাবি করেন অনেকে। তবে উলটো পথে হেঁটে আবার আনইনস্টল (লেখা Unistall) বানান ভুল নিয়েও মশকরা করেছেন।

[আরও পড়ুন: ভারতে কার্যকর করা যাবে না নয়া প্রাইভেসি পলিসি! WhatsApp-কে চিঠি কেন্দ্রের]

এখানেই শেষ নয়, এই সুযোগে আবার আমাজনে শপিং না করার পরামর্শও দেন অনেকে। ভারতীয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টেই ভরসা রাখার কথা শোনা যায় অনেকের কথা।

Advertisement
Next