Advertisement

PUBG’র ভারতীয় সংস্করণ ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’য় নাম নথিভুক্তের দিন ঘোষণা

09:52 PM May 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ কোরিয়ার ভিডিও গেম প্রস্তুতকারক কোম্পানি ক্র্যাফটনের (Krafton) ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ (BATTLEGROUNDS MOBILE INDIA)-র প্রি-রেজিস্ট্রেশন বা নাম নথিভুক্তের দিন ঘোষণা হল। চিনা যোগ থাকার কারণে গত সেপেম্বর থেকে ভারতে নিষিদ্ধ হয়ে গিয়েছে পাবজি (PUBG)। তার পর থেকেই দক্ষিণ কোরিয়ার এই ভিডিও গেম প্রস্তুতকারক সংস্থা ভারতের বাজার ফের ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। তাই নতুন রূপে পাবজিকে আনা হচ্ছে বলে ওয়াকিবহাল মহলের মত।

Advertisement

ক্র্যাফটনের তরফে জানানো হয়েছে ১৮ মে থেকে গুগল প্লে স্টোরে গিয়ে প্রি-রেজিস্ট্রেশন করা যাবে। তবে গেমটি কবে বাজারে আসবে তা এখনও জানানো হয়নি। যদিও মনে করা হচ্ছে প্রি-রেজিস্ট্রেশনের কিছু দিনের মধ্যেই এটি আত্মপ্রকাশ করবে। এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যাঁরা প্রি-রেজিস্ট্রেশন করাবেন তাঁদের জন্য গেমে কিছু উপহার অপেক্ষা করছে। আর এই বিশেষ উপহার নাকি শুধু ভারতের প্লেয়াররাই পাবেন। গুগল প্লে-স্টোরের কথা বলা হলেও আইফোন ভার্সানের প্রি-রেজিস্ট্রেশনের সম্পর্কে কিছু বলা হয়নি।

এর আগে পাবজির প্রতি আসক্তি নিয়ে একাধিক অভিযোগ সামনে এসেছে। এবার অপ্রাপ্ত বয়স্কদের জন্য ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ায় একাধিক বিধি নিষেধ থাকবে বলে জানানো হয়েছে। সে ক্ষেত্রে অপ্রাপ্তবয়স্কদের বাবা-মায়ের মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করাতে হবে। তবে এটা এখনও পরিষ্কার নয়, যে গেম খেলবে তার বয়স কীভাবে নির্ধারণ করা সম্ভব। সেই সঙ্গে অপ্রাপ্তবয়স্কদের জন্য প্রতিদিন ৩ ঘণ্টা গেম লিমিট বেঁধে দেওয়া হবে পারে। এমনকী ইন অ্যাপ পারচেজের ক্ষেত্রেও উর্ধ্বসীমা ৭ হাজার টাকা বেঁধে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: করোনা কালেও সক্রিয় জামতাড়া গ্যাং! অনলাইনে অক্সিজেন সিলিন্ডার অর্ডার করে প্রতারিত যুবতী]

এছাড়াও আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় ক্র্যাফটন তথ্য গোপনীয়তার বিষয়টির দিকে আরও বেশি নজর দিচ্ছে বলে জানা গিয়েছে। কারণ এই ইস্যুতেই সেপ্টেম্বরে চিনা অ্যাপ পাবজি ভারতে নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। তাই একই অভিযোগ যাতে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার বিরুদ্ধে না ওঠে সে দিকে কড়া নজর দিচ্ছে ক্র্যাফটন।

[আরও পড়ুন: সামনে এল Battlegrounds Mobile India-র নয়া পোস্টার, চড়ছে উত্তেজনার পারদ]

Advertisement
Next