ফেসবুকের Locked profile থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট এসেছে? এভাবেই দেখে নিন অ্যাকাউন্টটির খুঁটিনাটি

02:59 PM Aug 01, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের নিরাপত্তার দিকে বরাবরই বিশেষ নজর দিয়ে থাকে ফেসবুক (Facebook)। সেই দিক বিবেচনা করেই প্রোফাইল লক করার অপশন এনেছে জুকারবার্গের সংস্থা। এতে সুবিধা আছে ঠিকই তবে অসুবিধাও প্রচুর। লকড প্রোফাইল (Locked Profile) থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট এলে অধিকাংশ সময়ই বোঝা যায় না যে তিনি কে। ফলে রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করবেন কি না, তা নিয়ে বিড়ম্বনা তৈরি হয়। সেই সমস্যা থেকে সমাধান মিলবে কীভাবে? জেনে নিন কীভাবে দেখতে পারবেন লকড প্রোফাইলটিের খুঁটিনাটি।

Advertisement

প্রথমে ল্যাপটপ অথবা ডেস্কটপে নিজের ফেসবুকটি লগ ইন করুন। তারপর যে লকড প্রোফাইলটি থেকে রিকোয়েস্ট পেয়েছেন সেটিতে যান। প্রোফাইল ছবিতে রাইট ক্লিক করলে অপশন পাবেন কপি ইমেজ অ্যাড্রেস (Copy Image address)। সেটি কপি করে নিন। এরপর অন্য উইন্ডো খুলুন। সেখানে গিয়ে পেস্ট করুন প্রোফাইল ছবির অ্যাড্রেসটা। ব্যাস, এবার আপমার সামনে খুলে যাবে ছবিটি।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘রাস্তায় নামবই’, পুলিশের অনুমতি না থাকা সত্ত্বেও রেড রোডে দৌড়লেন Dilip Ghosh]

তবে শুধুমাত্র এই পদ্ধতিতেই প্রোফাইল ছবি দেখতে পারবেন তেমনটা নয়। আরও একটি উপায়ে দেখতে পাবেন লকড প্রোফাইলের পিকচার। প্রোফাইল থেকে ইউজারনেমটা নিয়ে ‘//graph.facebook.com/username/userid/picture?width=2000&height=2000’ এই লিংকে যেতে হবে। শুধু ইউজার নেমের জায়গায় দিতে হবে নাম। ব্যস, সঙ্গে সঙ্গেই প্রোফাইল পিকচার দেখতে পাবেন আপনি। তাহলে আর দেরী কেন, এখনই এই পদ্ধতিতে চেষ্টা করেই দেখুন।

[আরও পড়ুন: বাড়তি ভাড়া নিলেই বাতিল হবে বাসের পারমিট, সাফ জানালেন Firhad Hakim]

Advertisement
Next