shono
Advertisement

লাগবে না মেসেঞ্জার, Facebook থাকলেই মিলবে ভয়েস ও ভিডিও কলের সুযোগ

ব্যাপারটা কী?
Posted: 06:59 PM Aug 24, 2021Updated: 06:59 PM Aug 24, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান সময়ে দাঁড়িয়ে ফেসবুকের (Facebook) সঙ্গে পরিচিত নন এমন মানুষের দেখা পাওয়া কঠিন। ফলে মেসেঞ্জারেও সড়গড় আট থেকে আশি প্রায় সকলেই। কারণ, ফেসবুক ব্যবহারকারীদের ভয়েস ও ভিডিও কলের জন্য ব্যবহার করতেই হয় মেসেঞ্জার। তবে দ্রুতই বদলাচ্ছে সেই নিয়ম। এবার ফেসবুকেই করতে পারবেন ভয়েস ও ভিডিও কল!

Advertisement

বিষয়টা ঠিক কী? জানা গিয়েছে, এবার ফেসবুকের মূল অ্যাপেই ভিডিও ও ভয়েস কলের সুবিধা মিলবে। বর্তমানে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে এই ফিচার। কিন্তু কেন এই সিদ্ধান্ত? ফেসবুক ব্যাবহারকারীদের কাউকে মেসেজ করতে অথবা ভিডিও-ভয়েস কলের জন্য ব্যবহার করতে হয় মেসেঞ্জার। যা অত্যন্ত সমস্যার বলেই দাবি বহু মানুষের। অনেকেই এর জন্য বিরক্তও হন। সেই কারণেই এই সিদ্ধান্ত।

ফেসবুকের সঙ্গে হাত মিলিয়েছিল ইনস্টাগ্রাম।

[আরও পড়ুন: Work From Home-এর সুযোগ দিচ্ছে কেন্দ্র! WhatsApp-এ পেয়েছেন এই বার্তা? জানেন সত্যিটা?]

শুধু তাই নয়, হোয়াটস অ্যাপ ও মেসেঞ্জারের মধ্যে মেলবন্ধনের চিন্তাভাবনা করছে জুকারবার্গের সংস্থা। এর আগে ইনস্টাগ্রামের সঙ্গে নিজেদের জুড়েছিল ফেসবুক। এর ফলে ইনস্টাগ্রাম ব্যবহার আরও সহজ উঠেছিল। উল্লেখ্য, ২০১৪ সালে ফেসবুক নিজের সঙ্গে জুড়ে নেয় মেসেঞ্জারকে। একসঙ্গে পথ চলা শুরু হয় দুটি পৃথক অ্যাপের। বর্তমানে ফেসবুক ব্যবহারকারীদের মেসেজ পাঠানো কিংবা ভিডিও-ভয়েস কলের জন্য ব্যবহার করতে হয় ওই অ্যাপটি।

[আরও পড়ুন:বদলে যাচ্ছে Online Payment পদ্ধতি! এবার আপনাকে মনে রাখতেই হবে ১৬ সংখ্যার নম্বর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement