Advertisement

১ নভেম্বর থেকে বহু স্মার্টফোনে চলবে না WhatsApp, তালিকায় আপনারটা নেই তো?

02:34 PM Sep 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট থেকে আশি বর্তমানে কমবেশি সকলেই স্মার্ট ফোনে সরগড়। প্রায় সকলেই ব্যবহার করেন WhatsApp। কিন্তু ফোন যদি অনেক দিনের পুরনো, মানে অপারেটিং সিস্টেম বহু আগের হয়, তবে নভেম্বর থেকে আর ব্যবহার করতে পারবেন না জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটি, এমনটা জানাল সংস্থা। ১ নভেম্বর থেকে মোট ৪৩টি ডিভাইসে আর ব্যবহার করা যাবে না  WhatsApp

Advertisement

কোন কনফিগারেশনের ফোনে চলবে না WhatsApp? জানা গিয়েছে, অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তারও আগের অপারেটিং সিস্টেম যে ফোনে রয়েছে। তাতে আর কাজ করবে না এই অ্যাপ। আইফোনের ক্ষেত্রে iOS ৯ বা তার আগের OS রয়েছে যে ফোনে তাতে চলবে না WhatsApp। KaiOS চালিত ফোনগুলিতেও কাজ করবে না এই অ্যাপ।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ফের দুর্দান্ত অফার দিচ্ছে Jio, এক বছরের জন্য বিনামূল্যে পাবেন Disney+ Hotstar সাবস্ক্রিপশন]

একনজরে দেখে নিন কোন কোন ফোনে আর চলবে না WhatsApp

Samsung- স্যামসাংয়ের ফোনগুলির মধ্যে রয়েছে Samsung Galaxy Trend Lite, Galaxy Trend II, Galaxy SII, Galaxy S3 mini, Galaxy Xcover 2, Galaxy Core and Galaxy Ace 2।

LG- শুধু স্যামসাংই নয়, তালিকায় রয়েছে এলজির একাধিক ফোন। যেমন, LG Lucid 2, Optimus F7, Optimus F5, Optimus L3 II Dual, Optimus F5, Optimus L5, Optimus L5 II, Optimus L5 Dual, Optimus L3 II, Optimus L7, Optimus L7 II Dual, Optimus L7 II। এছাড়াও রয়েছে একাধিক ফোন Optimus F6, Enact , Optimus L4 II Dual, Optimus F3, Optimus L4 II, Optimus L2 II, Optimus Nitro HD and 4X HD, and Optimus F3Q।

Huawei- ব্র্যান্ডের বেশ কিছু ফোনেও বন্ধ হয়ে যাবে WhatsApp। তার মধ্যে আছে Huawei Ascend G740, Ascend Mate, Ascend D Quad XL, Ascend D1 Quad XL।

Sony- একটা সময়ে ভারতের বাজারে রমরমা ছিল সোনি। সেই ব্রান্ডের বেশ কিছু ফোনও রয়েছে এই তালিকায়। যেমন, – Sony Xperia Miro, Sony Xperia Neo L, Xperia Arc S। আইফোনের ক্ষেত্রে SE, 6 ও 6S-এ আর ব্যবহার করা যাবে না হোয়াটসঅ্যাপ।

উপরের ফোনগুলির কোনওটি ব্যবহার করেন আপনি? WhatsApp সচল রাখতে তাহলে দ্রুতই বদলে ফেলুন ফোনটি।

[আরও পড়ুন: এবার লুকিয়ে পর্ন সাইট দেখাতেও লাগাম টানছে কেন্দ্র, নিষিদ্ধ হতে পারে VPN]

Advertisement
Next