Advertisement

ছবি ও ভিডিও পাঠানোয় চমক! হোয়াটসঅ্যাপ আনতে চলেছে নতুন ফিচার

07:08 PM Sep 26, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুকের (Facebook) মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তার পিছনে অন্যতম কারণ নিত্যনতুন ফিচারের আমদানি। আইওএস ও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নানা রকম ফিচার নিয়ে এসে অ্যাপটিকে সকলের কাছে আকর্ষণীয় করে তোলাই লক্ষ্য সংস্থার। এবার জানা গেল, আরও একটি নতুন ফিচারের কথা। আপাতত পরীক্ষা নিরীক্ষার স্তরে থাকলেও দ্রুত তা নিয়ে আসা হবে ইউজারদের জন্য।

Advertisement

কী থাকছে নয়া ফিচারে? ‘ওয়েবিটাইনফো’ নামের এক ওয়েবসাইটের এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, এবার হাই রেজোলিউশনের ছবি ও ভিডিও পাঠানো সম্ভব হবে ওই ফিচারের সাহায্যে। আসলে হোয়াটসঅ্যাপ যে কোনও ছবি বা ভিডিও দ্রুত পাঠানোর সুবিধা করে দিতে কমপ্রেস করে দেয়। এতে দ্রুত সেই ফাইল পাঠানো সম্ভব হলেও ছবি বা ভিডিওর কোয়ালিটি খারাপ হয়ে যায়। বহু ইউজারের যা একান্তই নাপসন্দ। নতুন ফিচারের সাহায্যে সেই আক্ষেপ মেটানো সম্ভব হবে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: Kolkata Street Food: পুজোর মরসুমে শহরে নয়া স্ট্রিট ফুড, চেখে দেখুন ‘পপ আপ’ রোল]

এবার থেকে ছবি বা ভিডিও পাঠানোর সময় ইউজাররা বেছে নিতে পারবেন ‘বেস্ট কোয়ালিটি’ ও ‘ডেটা সেভার’ মোডের মধ্যে যেটি তাঁর পছন্দ। ফলে যাঁদের ডেটা বাঁচানোই মূল লক্ষ্য, তাঁরা কমপ্রেস করা ফাইলই পাঠাতে পারবেন। আর যাঁদের প্রয়োজন ভালো রেজলিউশন, তাঁরা সেভাবেই তা পাঠাতে পারবেন। ওই ওয়েবসাইটের দাবি, অ্যান্ড্রয়েড ও আইওএস, দুই ধরনের ইউজারদের জন্য শিগগিরি ফিচারটি নিয়ে আসা হবে।

এর আগে জানা গিয়েছিল, যে কোনও ছবি পাঠানোর সময় এবার সেটিকে স্টিকার আকারেও পাঠানো যাবে। এছাড়াও জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে এবার পাওয়া যাবে ‘বিজনেস ডাইরেক্টরি’। যার ফলে আশপাশের সমস্ত ব্যবসায়িক প্রতিষ্ঠানের খবর চলে আসবে আপনার হাতের মুঠোয়। এভাবেই শিগগিরি একগুচ্ছ নতুন ফিচার আনতে চলেছে ফেসবুকের মালিকানাধীন সংস্থা।

[আরও পড়ুন: মুহূর্তে হতে পারেন সর্বস্বান্ত! অজান্তেই মোবাইলে ঢুকছে ম্যালওয়্যার, সতর্ক করল কেন্দ্রীয় সংস্থা]

Advertisement
Next