Advertisement

অনলাইনে ৫০ হাজারি আইফোন অর্ডার করে এ কী পেলেন মহিলা!

06:53 PM Oct 11, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও দামি পোশাক অর্ডার করে মিলেছে ছেঁড়া জামা। তো কখনও আবার দামি ফোন চেয়ে মিলেছে পাথর। অনলাইনে এভাবে প্রতারিত হওয়ার সংখ্যা নেহাত কম নয়। এবার সেই তালিকায় জুড়ে গেলেন আরও এক মহিলা। পঞ্চাশ হাজারের আইফোন (iPhone) অর্ডার করে হাতে পেলেন ১২ টাকার দু’টি সাবান। তবে নিজের বুদ্ধিমত্তার জেরে আর্থিক ক্ষতির হাত থেকে বাঁচলেন তিনি। জানেন কীভাবে?

Advertisement

সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতেই ফাঁস হয়েছে এই ঘটনা। ওই মহিলার নাম সিমরনপাল সিং। তিনি অনলাইন শপিং সাইট ফ্লিপকার্টে একটি আইফোন অর্ডার করেছিলেন। যার দাম ৫৩ হাজার। বহু অপেক্ষার পর যখন হাতে মোবাইলটা হাতে এসে পড়ে। কিন্তু প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ। দেখা যায়, প্যাকেটের ভিতরে দেখা যায় ১২ টাকা দামের দু’টি সাবান।

[আরও পড়ুন: মুখ ভরতি আঁচিল, কীভাবে মিলবে সুরাহা?]

মহিলা জানিয়েছেন, ডেলিভারি বয় প্রথমে তাঁর থেকে ওটিপি চেয়েছিলেন। কিন্তু সিমরণ সেই নম্বর দেননি। কারণ, ওটিপি দিয়ে দিল ফোনটি তিনি নিয়ে নিয়েছেন বলে প্রমাণিত হত। ফলে অবিযোগ জানিয়েও লাভ হত না। আর তাই ডেলিভারি বয়ের হাত দিয়েই ফোনের মোড়ক খোলান সিমরণ। সঙ্গে গোটা বিষয়টি মোবাইলবন্দি করেন তিনি। দেখা যায়, তাঁর আশঙ্কাই সত্যি হল। আইফোনের বদলে হাতে এল সাবান।

 

[আরও পড়ুন: দায়ের এফআইআর, দেশের এই রাজ্যে এবার বন্ধ Dream11 অ্যাপ]

এর পরই তিনি অনলাইন সংস্থার কাছে অভিযোগ জানান। সংস্থার দাবি, তৃতীয় পক্ষ যাঁরা মোবাইলটি পাঠিয়েছে, তাঁদের ত্রুটির জেরেই এই ঘটনা ঘটেছে। তবে শেষপর্যন্ত ক্রেতার সমস্ত টাকা ফিরিয়ে দেওয়া হয়েছে বলেও খবর।

Advertisement
Next