shono
Advertisement

বদলে যাবে হোয়াটসঅ্যাপ গ্রুপের চেনা ছবি! আসছে নয়া ফিচার

আপাতত সেই ফিচারটি নিয়ে কাজ চলছে।
Posted: 07:10 PM Oct 14, 2021Updated: 07:10 PM Oct 14, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুকের (Facebook) মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তার পিছনে অন্যতম কারণ নিত্যনতুন ফিচারের আমদানি। আইওএস ও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নানা রকম ফিচার নিয়ে এসে অ্যাপটিকে সকলের কাছে আকর্ষণীয় করে তোলাই লক্ষ্য সংস্থার। এবার জানা গেল, আরও একটি নতুন ফিচারের কথা। আপাতত সেই ফিচারটি নিয়ে কাজ চলছে। নতুন এই ফিচারের নাম ‘কমিউনিটি’।

Advertisement

কেমন এই নয়া ফিচার? জানা যাচ্ছে, নতুন ফিচারটির সঙ্গে অনেকটাই মিল রয়েছে ‘গ্রুপ’-এর। তবে এটি ঠিক গ্রুপের বিকল্প নয়। এক্সডিএ ডেভেলপারদের রিপোর্ট অনুসারে,অ্যান্ড্রয়েড বিটা ২.২১.২১.৬-এর জন্য হোয়াটসঅ্যাপে এই ফিচারের কিছু নতুন কোড স্ট্রিং খুঁজে পাওয়া গিয়েছে। যা থেকে মনে করা হচ্ছে, কমিউনিটি ফিচারটি গ্রুপকে সরিয়ে দেবে তা নয়। দু’টি একসঙ্গেই থাকতে পারে।

[আরও পড়ুন: পুজোয় আপনার ছবিটিই হবে সেরা, স্মার্টফোনে রাখুন এই ৫ ফটো এডিটিং অ্যাপ]

কেমন হতে পারে এই নয়া ফিচার? ওয়েবিটা অনুসারে, কমিউনিটি ফিচারটি ইউজারদের হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিকে আরও ভালভাবে সংগঠিত করার সুবিধা দেবে। অর্থাৎ এর সাহায্যে সেই সংক্রান্ত সেটিংস নিয়ন্ত্রণ করা যাবে। ফলে সমস্ত গ্রুপকেই নিয়ন্ত্রণ করা যাবে ওই ফিচারের সাহায্যে।

তবে কেবল এই ফিচারটিই নয়, এই মুহূর্তে একাধিক ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এর মধ্যে অন্যতম ভয়েস মেসেজ। এখনও পর্যন্ত এই মেসেজের ক্ষেত্রে কোনও ‘পজ’ অপশন নেই। কিন্তু সম্ভবত এরপর থেকে এই অপশনও মিলবে।

এছাড়াও আরও একটি ফিচার আনা হতে পারে। যার সাহায্যে এবার হাই রেজোলিউশনের ছবি ও ভিডিও পাঠানো সম্ভব হবে। এবার থেকে ছবি বা ভিডিও পাঠানোর সময় ইউজাররা বেছে নিতে পারবেন ‘বেস্ট কোয়ালিটি’ ও ‘ডেটা সেভার’ মোডের মধ্যে যেটি তাঁর পছন্দ। ফলে যাঁদের ডেটা বাঁচানোই মূল লক্ষ্য, তাঁরা কমপ্রেস করা ফাইলই পাঠাতে পারবেন। আর যাঁদের প্রয়োজন ভালো রেজলিউশন, তাঁরা সেভাবেই তা পাঠাতে পারবেন।

[আরও পড়ুন: দায়ের এফআইআর, দেশের এই রাজ্যে এবার বন্ধ Dream11 অ্যাপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement