Advertisement

ফের জলের দরে স্মার্টফোন আনছে Reliance Jio, জেনে নিন Jio Next মডেলের ফিচার

10:08 PM Oct 25, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিওয়ালির আগেই ধামাকা। ফের অত্যন্ত সস্তায় একগুচ্ছ ফিচারযুক্ত নতুন স্মার্টফোন আনছে রিলায়েন্স জিও (Reliance Jio)। উৎসবের মরশুমে গ্যাঁটের কড়ি যদি অতিরিক্ত খরচ হয়ে গিয়ে থাকে, তবে প্রয়োজনে সস্তায় ফোন কেনার আদর্শ সুযোগ দিচ্ছে মুকেশ আম্বানির সংস্থা। দীপোৎসবের আগেই সামনে এল নয়া মডেল JioPhone Next তৈরির ভিডিও। আর তাতেই বোঝা গেল, এই স্মার্টফোনটি আনার আসল উদ্দেশ্য কী।

Advertisement

বছর পাঁচেকের মধ্যেই জনপ্রিয়তার শিখর ছুঁয়েছে জিও। বর্তমানে তাদের ইউজারের সংখ্যা ৪৩০ মিলিয়ন। দুর্দান্ত সব অফার এনে অন্যান্য টেলিকম সংস্থাকে রীতিমতো চাপে ফেলে দিতেও সফল তারা। রিচার্জ প্ল্যান, ব্রডব্যান্ডের পর তারা এনেছে হ্যান্ডসেটও। পাঁচ বছর পরও তাঁদের আকর্ষণীয় অফার ঘোষণার ব্যতিক্রম ঘটল না। সংস্থার তরফে জানানো হয়েছে, দিওয়ালির ঠিক আগেই বাজারে চলে আসবে JioPhone Next। চলুন চটপট জেনে নেওয়া যাক ফোনটির বৈশিষ্ট্য।

[আরও পড়ুন: এবার PhonePe-র মাধ্যমে ৫০ টাকার বেশি লেনদেনে হবে অতিরিক্ত খরচ, জানুন খুঁটিনাটি]

ভয়েস অ্যাসিসট্যান্ট: আজ টাচ করার প্রয়োজন নেই। মুখে বললেই খুলে যাবে অ্যাপ, সেটিংস ইত্যাদি।

অনুবাদ: আপনার ইচ্ছা মতো ভাষাতেই কাজ করবে আপনার মোবাইল। যে কোনও অ্যাপলিকেশনে ঢুকে তার বিষয়বস্তু জানার জন্য নিজের ভাষাতেই পড়ে নিতে পারবেন।

স্মার্ট ক্যামেরা: সস্তার এই স্মার্টফোনের ক্যামেরাটিও বেশ আধুনিক। ব্যবহারের পদ্ধতিও সহজ। সেলফি মোড থেকে পোট্রেট মোজ- বিভিন্ন ধরনের ছবি তুলতে পারবেন ব্যাকগ্রাউন্ড ব্লার করেই। রাতে দুর্দান্ত ছবি তোলার জন্য পেয়ে যাবেন নাইট মোড অপশনটিও। এছাড়াও পেয়ে যাবেন একগুচ্ছ রঙিন এআই ফিল্টারও।

গুগল অ্যাপ: এই মোবাইল সাপোর্ট করবে সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপ। গুগল প্লে স্টোর থেকে নামিয়েই যে কোনও অ্যাপ ব্যবহার করতে পারবেন।

ব্যাটারি ব্যাকআপ: ব্যাটারি শেষ হওয়া নিয়ে চিন্তার কোনও কারণ থাকবে না। কারণ একবার চার্জ করলেই দীর্ঘক্ষণ ব্যবহার করা যাবে এই ফোন।

এবার প্রশ্ন, নয়া এই স্মার্টফোনের দাম কত হবে? সংস্থার তরফে সরকারিভাবে না জানানো হলেও শোনা যাচ্ছে, ৩,৪৯৯ থেকে ৩,৯৯৯ টাকার মধ্যেই এর দাম হবে। অর্থাৎ অত্যন্ত সস্তায় পেয়ে যাবেন একগুচ্ছ ফিচারযুক্ত ফোন। ভেবে দেখুন, কিনবেন কি না।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় খাবারের ছবি পোস্ট করলে বাড়ে ওজন! কেন একথা বলছেন বিশেষজ্ঞরা?]

Advertisement
Next