Advertisement

পাসপোর্টের কভার অর্ডার দিয়ে হাতে এল আসল পাসপোর্ট! Amazon-এর কীর্তিতে হতবাক যুবক

04:32 PM Nov 04, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোকানে গিয়ে জিনিসপত্র কেনাকাটি করতে ভুলেছেন অনেকেই। তার পরিবর্তে অনলাইনে এক ক্লিকে কেনাকাটি করায় অভ্যস্ত তাঁরা। কেনাকাটি করার ফাঁকে গণ্ডগোলও ঘটে মাঝেমধ্যে। সে উদাহরণ রয়েছে যথেষ্ট। আই ফোন ১২ অর্ডার দিয়ে পাঁচ টাকার সাবান পাওয়ার অভিজ্ঞতাও রয়েছে কারও কারও। কেরলের ওয়ানাড়ের অদূরে কানিয়াম্বেত্তার বাসিন্দা মিঠুন বাবুর অভিজ্ঞতাও প্রায় একইরকম। Amazon-এ শুধুমাত্র পাসপোর্ট কভার অর্ডার দিয়ে পেলেন আসল পাসপোর্ট (Passport)।

Advertisement

ঠিক কী হয়েছিল? গত ৩০ অক্টোবর Amazon-এ পাসপোর্ট কভার অর্ডার দিয়েছিলেন মিঠুন। পয়লা নভেম্বর তাঁর বাড়িতে পার্সেল এসে পৌঁছয়। বাক্স খুলতেই হকচকিয়ে যান মিঠুন। দেখতে পান শুধু পাসপোর্ট কভারই নয়, সঙ্গে রয়েছে আসল পাসপোর্টও। প্রায় সঙ্গে সঙ্গে Amazon-এর কাস্টমার কেয়ারে যোগাযোগ করেন মিঠুন। তবে কাস্টমার কেয়ারের প্রতিনিধিদের সাফাই শুনে অবাক হয়ে যান। কাস্টমার কেয়ারের প্রতিনিধিরা মিঠুনকে জানান, কোনওভাবে ভুল হয়ে গিয়েছে। আর যাতে এমন ভুল না হয়, সেদিকে নজর রাখা হবে বলেই জানিয়ে দেন তাঁরা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: OMG! ঘর পরিষ্কার করতে গিয়ে ২০ কোটি টাকার হিরে খুঁজে পেলেন বৃ্দ্ধা! তারপর…]

বাধ্য হয়ে নিজেই আসল পাসপোর্টটি তার মালিকের কাছে ফেরত দেওয়ার চেষ্টা শুরু করেন মিঠুন। তাঁর দাবি, পাসপোর্টটি মহম্মদ সালিহর। তিনি কেরলের ত্রিশূরের বাসিন্দা। পাসপোর্টে কোনও ফোন নম্বর ছিল না, তাই যোগাযোগ করতে পারছিলেন না। তবে পরে তিনি অনেক চেষ্টা করে মিঠুন পাসপোর্ট মালিকের সঙ্গে যোগাযোগ করেন।

কিন্তু মহম্মদ সালিহর পাসপোর্ট কীভাবে Amazon-এর কাছে এল, তা নিয়ে প্রশ্ন উঠছে। এ বিষয়ে মিঠুন জানান, মহম্মদ সালিহ তাঁর মতো পাসপোর্ট কভার অর্ডার দিয়েছিলেন। পার্সেল হাতে পাওয়ার পর ওই কভারের ভিতর পাসপোর্ট ঢুকিয়ে দেখেন। তবে পছন্দ না হওয়ায় কভারটি ফেরত দেন। সেই সময় পাসপোর্ট নিতে ভুলে যান। আর ওই কভারটিই ফের মিঠুনের কাছে পাঠিয়ে দেয় Amazon। সে কারণে এই বিভ্রাট।

[আরও পড়ুন: জনপ্রিয় এই ফিচারটি বন্ধ করছে Facebook, ডেটাবেস থেকে মুছে যাবে ইউজারদের লক্ষ লক্ষ ছবি!]

Advertisement
Next