Advertisement

এবার নেটফ্লিক্সেই খেলা যাবে গেম! জেনে নিন কীভাবে খেলবেন

08:09 PM Nov 05, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেটফ্লিক্সকে (Netflix) আর কেবল ভিডিও স্ট্রিমিং পরিষেবার মঞ্চ হিসেবে বেঁধে রাখা যাবে না। এবার তারা গেমিংয়ের দিকেও পা বাড়াল। এখন থেকে নেটফ্লিক্সের সমস্ত সাবস্ক্রাইবারই পাঁচটি মোবাইল গেম খেলতে পারবেন। তবে আপাতত কেবল অ্যান্ড্রয়েড ফোন ও ট্যাবলেটেই তা খেলা যাবে। আইফোন ব্য়বহারকারীদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। নিঃসন্দেহে এই পদক্ষেপকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। মনে করা হচ্ছে গুগলের মতো প্রতিদ্বন্দ্বীকে এই পদক্ষেপের ফলে চ্যালেঞ্জের মুখে ফেলে দেওয়ার পথে এগোল নেটফ্লিক্স।

Advertisement

তবে শুরুতে গেমের সংখ্যা সীমিত থাকলেও অদূর ভবিষ্যতে আরও বড় চমক দিতে চলেছে তারা। সংস্থার গেম ডেভেলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট মাইক ভার্দু জানাচ্ছেন, ”গ্রাহকদের দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা দিতে চলেছি আমরা। এই যাত্রায় আপনাদের সঙ্গে পেয়ে আমরা উত্তেজিত। আমরা এমন এক গেম লাইব্রেরি শুরু করতে চলেছি যেখানে সকলের জন্যই কিছু না কিছু থাকবে।”

[আরও পড়ুন: পাসপোর্টের কভার অর্ডার দিয়ে হাতে এল আসল পাসপোর্ট! Amazon-এর কীর্তিতে হতবাক যুবক]

আপাতত কোন কোন গেম খেলা যাচ্ছে নেটফ্লিক্সে? যে পাঁচটি গেম রয়েছে সেগুলি হল ১৯৮৪, স্ট্রেঞ্জার থিংস ৩: দ্য গেম, শুটিং হুপস, কার্ড ব্লাস্ট ও টিটার আপ।
কারা কারা খেলতে পারবেন? আপাতত আপনার অ্যান্ড্রয়েড ফোনে নেটফ্লিক্স অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিলেও খেলতে পারবেন। এর জন্য আলাদা করে কোনও খরচ লাগবে না। অথবা কিছু সাবস্ক্রাইব করতেও হবে না। আপনার নেটফ্লিক্স অ্যাকাউন্টই যথেষ্ট।

তবে আপাতত পাঁচটি মাত্র গেম থাকলেও আগামিদিনে বড়সড় প্ল্যান ছকেই নেমেছে নেটফ্লিক্স। মনে করা হচ্ছে শিগগিরি আরও নতুন নতুন গেম জুড়তে থাকবে তালিকায়। মনে করা হচ্ছে, পরিকল্পনা ঠিকমতো খেটে গেলে অচিরেই হয়তো গেমের জন্য নতুন সাবস্ক্রিপশন প্ল্যান আনতে পারে নেটফ্লিক্স। পাশাপাশি এই গুঞ্জনও রয়েছে, সেসব কিছু না করে অধিকাংশ গেমই সমস্ত সাবস্ক্রাইবারদের জন্য রেখে দেওয়া হতে পারে। তবে হয়তো কিছু বিশেষ গেম থাকতে পারে প্রিমিয়াম ইউজারদের জন্য।

[আরও পড়ুন: জনপ্রিয় এই ফিচারটি বন্ধ করছে Facebook, ডেটাবেস থেকে মুছে যাবে ইউজারদের লক্ষ লক্ষ ছবি!]

Advertisement
Next