Advertisement

মুসলিম মহিলাদের পর এবার অনলাইনে অশালীন ছবি দিয়ে হিন্দু যুবতীদের বিক্রির চেষ্টা!

03:40 PM Jan 05, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বুল্লি বাই’ নামের অ্যাপের মাধ্যমে অনলাইনে মুসলিম মহিলাদের ছবি আপলোড করে তাঁদের বিক্রির চেষ্টার ঘটনায় উত্তাল হয়েছে দেশ। ঘটনায় গ্রেপ্তারও করা হয়েছে এক ইঞ্জিনিয়ার ছাত্রকে। আটক আরেক মহিলাও। আর এবার একইরকম ভাবে টার্গেট করা হল হিন্দু যুবতীদের। টেলিগ্রাম অ্যাপের মাধ্যমেই হিন্দু মহিলাদের অশালীন ছবি অনলাইনে পোস্ট করে তাঁদের বিক্রির চেষ্টা করা হয়। ইতিমধ্যেই সেই টেলিগ্রাম চ্যানেলটি ব্লক করেছে কেন্দ্র। নিশ্চিত করলেন খোদ কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণো।

Advertisement

ঘটনাটি ঠিক কী? ‘বুল্লি বাই’ (Bulli Bai) নামের একটি অ্যাপের মাধ্যমে মুসলিম মহিলাদের ‘হেনস্তা’ করার পন্থা নিয়েছে দুর্বৃত্তরা। জানা যায়, ওই অ্যাপটিতে শয়ে শয়ে মুসলিম মহিলার ছবি তাঁদের অনুমতি ছাড়াই আপলোড করা হয়েছে। এই ছবিগুলি সংগ্রহ করা হয়েছে সোশ্যাল মিডিয়া থেকে। এবং পণ্যের মতো ওই মহিলাদের দর হাঁকা হয়েছে। নিলামে তুলে তাঁদের বিক্রি করারও উদ্যোগ নেওয়া হয়। অথচ, এসবের বিন্দু বিসর্গও জানতে পারেননি ওই মহিলারা। ঘটনায় শেষমেশ বেঙ্গালুরু থেকে ইঞ্জিনিয়ারের ছাত্র বিশাল ঝাকে গ্রেপ্তার করে মুম্বই পুলিশ। পাশাপাশি ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে উত্তরাখণ্ড থেকে আটক করা হয় এক মহিলাকে। মঙ্গলবার বিশালকে বান্দ্রা আদালতে পেশ করলে তাঁকে ১০ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

[আরও পড়ুন: কমল আইসোলেশনের সময়, নয়া নির্দেশিকা প্রকাশ আইসিএমআরের]

মুসলিম মহিলাদের টার্গেট করার খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় ডানপন্থী দলগুলির উপর ক্ষোভ উগরে দিয়েছিলেন অনেকেই। কিন্তু এবার পালটা দিয়ে নেটিজেনদের একাংশ তুলে ধরে টেলিগ্রামে হিন্দু যুবতীদের বিক্রির ঘটনা। প্রশ্ন তোলা হয়, একইরকম ভাবে হিন্দু মহিলাদের সম্মান নিয়ে ছিনিমিনি খেলা চলছে। তা নিয়ে কেন পদক্ষেপ করছে না সরকার? ‘Hindu Randiyan’ নামের একটি টেলিগ্রাম চ্যানেল থেকে হিন্দু মহিলাদের অশালীন ছবি পোস্ট করা হচ্ছিল বলে জানতে পারে তথ্যপ্রযুক্তি মন্ত্রক।

Advertising
Advertising

তারপরই কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণো জানান, ওই চ্যানেলটি ব্লক করে দেওয়া হয়েছে। ঘটনায় পুলিশের সঙ্গে কথা বলে কড়া পদক্ষেপ করা হবে বলেও নিশ্চিত করেন তিনি। তবে ধর্ম যা-ই হোক, যেভাবে মহিলাদের ‘হেনস্তা’র শিকার হতে হচ্ছে, তাতে দেশের নারী নিরাপত্তা নিয়ে ফের উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: ন্যাজাল ভ্যাকসিনই হতে পারে বুস্টার ডোজ, ভারত বায়োটেককে চূড়ান্ত ট্রায়ালের ছাড়পত্র কেন্দ্রর]

Advertisement
Next