Twitter: এবার টুইটার ব্যবহার করতে খসবে গাঁটের কড়ি! নিশ্চিত করলেন খোদ এলন মাস্ক

10:16 AM May 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইঙ্গিত আগেই মিলছিল। এবার সেই ভবিষ্যৎবাণী শোনা গেল টুইটারের (Twitter) নয়া মালিক এলন মাস্কের (Elon Musk) গলাতেও। টুইট করেই তিনি জানালেন, ভবিষ্যতে আর বিনামূল্যে ব্যবহার করা যাবে না টুইটার। তবে এই মাইক্রো ব্লগিং সাইট ব্যবহার করতে সকলকে গাঁটে কড়ি খসাতে হবে না। কিছু কিছু ইউজারের কাছ থেকে নেওয়া হবে ফি। কারা তাঁরা, নিজের টুইটে তাও খোলসা করেছেন মাস্ক।

Advertisement

কী লিখেছেন মাস্ক? টুইটারে তিনি লিখেছেন, “সাধারণ ব্যবহারকারীরা বিনামূল্যেই টুইটার ব্যবহার করতে পারবেন। কিন্তু সরকারি টুইটার হ্যান্ডেল কিংবা ব্যবসায়িক হ্যান্ডল ব্যবহারকারীদের সামান্য কিছু অর্থব্যয় করতে হবে।” যদিও এখনও পর্যন্ত এ প্রসঙ্গে টুইটারের তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি।

 

Advertising
Advertising

[আরও পড়ুন: ইদের রাতে তিলজলায় পাঁচতলা থেকে পড়ে মৃত্যু মদ্যপ যুবকের, খুন নাকি দুর্ঘটনা?]

টুইটার কিনে নেওয়ার পর থেকেই এই সোশ্যাল মিডিয়ায় বেশকিছু পরিবর্তন আনার বিষয়ে ভাবনাচিন্তা করছিলেন টেসলার কর্ণধার এলন মাস্ক। তিনি জানিয়েছেন, টুইটারের ফিচারে বেশকিছু পরিবর্তন আনা হবে। ব্যবহারকারীদের মধ্যে বিশ্বাসযোগ্যতা বাড়াতে টুইটারের অ্যালগোরিদমে পরিবর্তন আনার কথা জানিয়েছেন। এ প্রসঙ্গে বলে রাখা দরকার, টুইটার মাস্কের মালিকানাধীন হওয়ার আগে থেকেই ব্লু টিক প্রিমিয়াম ইউজারদের ক্ষেত্রে কিছু নিয়মনীতি বদলের পথে হাঁটার পরিকল্পনা নেওয়া হয়েছিল। এবারই সেই পথেই হাঁটছেন মাস্ক।

মাস্ক আরও জানিয়েছেন, ব্যবহারকারীদের জন্য টুইটারের নীতিতে স্বচ্ছতা আনা হবে। কীভাবে কোনও টুইটকে অতিরিক্ত রিচ দেওয়া হয়, কোন নীতি মেনে কোনও টুইটের ‘রিচ ডাউন’ করা হয়, প্রয়োজনে সেই নীতিও সমালোচকদের সামনে আনা হবে। প্রসঙ্গত, গতমাসের শেষে ভারতীয় মুদ্রায় ৩ লক্ষ ১২ হাজার ১৪৯ কোটিরও বেশি দরে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির মালিক হয়েছেন এলন মাস্ক। 

[আরও পড়ুন: শাস্তি পেয়েও হয়নি শিক্ষা, ধর্ষণের অভিযোগে ধরা পড়ার পর জামিন পেয়ে ফের ধর্ষণ!]

Advertisement
Next