ফিরিয়ে আনা যাবে মুছে দেওয়া মেসেজও, নয়া ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

06:40 PM Aug 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের স্বার্থে বরাবরই নতুন নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। কিছুদিন আগে নতুন ফিচারের কথা জানিয়েছিল এই মেসেজিং অ্যাপ। যার মধ্যে অত্যন্ত আকর্ষণীয় হল অনলাইন স্টেটাস লুকিয়ে রাখা। তারপরও একাধিক আপডেট এসেছে। এবার আরেকটি নয়া ফিচার নিয়ে আসতে চলেছে ফেসবুকের মালিকানাধীন সংস্থা। আইওএস ও অ্যান্ড্রয়েড- দুই প্ল্যাটফর্মের জন্যই নিয়ে আসা হবে ফিচারটি। যার নাম ‘আনডু ডিলিট’। যার সাহায্যে উড়িয়ে দেওয়া মেসেজকে ফিরিয়ে আনা যাবে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সিগন্যাল, টেলিগ্রামের মতো অ্যাপের সঙ্গে প্রতিযোগিতায় পাল্লা দেওয়াই লক্ষ্য হোয়াটসঅ্যাপের। তাই এই নিত্যনতুন ফিচারের পরিকল্পনা। গুগলের জিমেলের ক্ষেত্রেও এই ধরনের নিয়ম আছে। ভুল করে কোনও মেল করে ফেললে তা মুছে দেওযার সুযোগ থাকে। তবে তা সামান্য সময়ের জন্য। সেই ফিচারকে মাথায় রেখেই এবার হোয়াটসঅ্যাপও এমন ফিচারই আনতে চলেছে। ঠিক কবে এই ফিচারটি নিয়ে আসা হবে তা এখনও জানানো না হলেই, খুব তাড়াতাড়িই এই ফিচারটি চালু হয়ে যাবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: টেট পাশ না করেও শিক্ষকতা, অনুব্রতকন্যার বিরুদ্ধে হাই কোর্টে মামলা আইনজীবীর]

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তিনটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে এসেছে। সেগুলি হল, কাউকে না জানিয়ে গ্রুপ থেকে বেরিয়ে যাওয়া, অনলাইন স্টেটাস কে দেখবে তা নিয়ন্ত্রণ করা,’ভিউ ওয়ান্স’ মেসেজের ক্ষেত্রে স্ক্রিনশট নেওয়া অন্যদের বিরত করা। সম্প্রতি মার্ক জুকারবার্গকে বলতে শোনা গিয়েছিল, ”কীভাবে আপনাদের মেসেজকে সুরক্ষিত রাখা যায় তা নিশ্চিত করতে নতুন নতুন পদক্ষেপ করছি আমরা।” তাঁর কথা থেকেই পরিষ্কার হয়ে গিয়েছিল, মেসেজের গোপনীয়তা রক্ষা করতে বদ্ধপরিকর হোয়াটসঅ্যাপ। এবার ডিলিট করা মেসেজকে ফিরিয়ে আনতেও পদক্ষেপ করছে জুকারবার্গের সংস্থা।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

উল্লেখ্য, কয়েকদিন আগেই জানা গিয়েছিল, আগামীতে হোয়াটসঅ্যাপে যুক্ত থাকলেও লুকিয়ে রাখা যাবে নিজের নম্বর। যদিও সেটা শুধুমাত্র গ্রুপের ক্ষেত্রেই প্রযোজ্য। আপাতত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই এই ফিচারের সুবিধা পাবেন।

[আরও পড়ুন: জামিনের আরজি খারিজ, আরও ৭ দিন CBI হেফাজতে SSC’র প্রাক্তন উপদেষ্টা এসপি সিনহা, অশোক সাহা]

Advertisement
Next