১ ডিসেম্বর থেকে ফেসবুক প্রোফাইলে দেখা যাবে না ইউজারদের এই তিনটি তথ্য, জানেন কী কী?

03:59 PM Nov 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিনিয়ত নানারকম ফিচার নিয়ে আসে ফেসবুক (Facebook)। ডিসেম্বরে মেটার ফেসবুকে আসছে বিশেষ পরিবর্তন। এবার থেকে প্রোফাইলে দেখা যাবে না তিনটি তথ্য। জানেন কী কী? 

Advertisement

বর্তমানে আট থেকে আশি কার্যত সকলের হাতেই স্মার্টফোন। এক ক্লিকে দূরদুরান্তের মানুষের সঙ্গে যোগাযোগ করা এখন নিমেষের বিষয়। শুধু তাই নয়, শুধু কারও নাম টুকু জানা থাকলে মুহূর্তে তাঁর সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া এখন কোনও ব্যাপারই নয়। যার সুবিধা যেমন তেমনই অনেক অসুবিধাও আছে। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে অনেকেই অপরাধমূলক কাজ সংঘটিত করে। এহেন একাধিক দিক চিন্তাভাবনা করে একটি বড়সড় সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী ১ ডিসেম্বর থেকে কোনও ফেসবুক ব্যবহারকারীর প্রোফাইলে দেখা যাবে না তিনটি বিষয়। রাজনৈতিক মতামত, ঠিকানা ও ইন্টারেস্টেড ইন। যদিও ঠিক কী কারণে এই সিদ্ধান্ত নিয়েছে মেটা, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: মাস্কের কঠোরতার বিরুদ্ধে টুইটারে শুরু গণ ইস্তফা, ‘উদ্বিগ্ন নই,’ দাবি ধনকুবেরের]

Advertising
Advertising

জানা গিয়েছে, এ বিষয়ে প্রত্যেক ব্যবহারকারীকে নোটিফিকেশন পাঠানো হবে। জানানো হবে যে তাঁদের প্রোফাইলে থাকা এই তিনটি তথ্য আর দেখতে পাবেন না তাঁদের বন্ধুরা। সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট ম্যাট নাভারা (Matt Navara) প্রথম এই খবরটি প্রকাশ করেছেন। বেশ কয়েকটি স্ক্রিনশট টুইটারে শেয়ার করে তিনিই জানিয়েছেন যে, আগামী ১ ডিসেম্বর থেকে ইউজার প্রোফাইলে তিনটি কলাম না দেখানোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। অর্থাৎ ১ ডিসেম্বর থেকে আপনার প্রোফাইলে দেওয়া এই তিনটি তথ্য দেখতে পাবেন না কেউ।

[আরও পড়ুন: সুযোগের সদ্ব্যবহার, টুইটারের ছাঁটাই হওয়া কর্মীদের চাকরি দেবে Koo]

Advertisement
Next