ফের চমক হোয়াটসঅ্যাপে, এবার আসছে ‘ডু নট ডিসটার্ব’ ফিচার!

07:29 PM Nov 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, ততই বাড়ছে হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তা। তবুও ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নানারকম ফিচার নিয়ে হাজির হয় মেটার অধীনস্থ এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ। কিন্তু এবার এক দারুণ ফিচার আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। সেই ফিচারের নাম ‘ডু নট ডিসটার্ব’। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, যে কোনও দিনই এই ফিচারকে হোয়াটসঅ্যাপে দেখা যেতে পারে।
জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ এই ফিচার আনছে 2.22.24.17 বেটা আপডেট ভার্সনের জন্য়।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঠিক কী এই ফিচার? অনেক সময় অচেনা নম্বর থেকে হোয়াটসঅ্যাপে ফোন আসে। সেক্ষেত্রে ফোনটি না ধরলে তা মিসড কল অ্যালার্টে থেকে যায়। কিন্তু ফিচারটি চালু হলে ‘সাইলেন্সড বাই ডু নট ডিসটার্ব’ অপশনটি সিলেক্ট করতে হবে। এটি টার্ন অন থাকলেই অচেনা নম্বরের মিসড কল সম্পর্কে কোনও তথ্যই আর জানতে হবে ইউজারকে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: পুরনো ফোন ফেলে দিচ্ছেন? এই পাঁচ উপায়ে নতুন ভাবে ব্যবহার করতে পারেন]

এদিকে সম্প্রতি জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনের জন্য আসতে চলেছে নতুন সিকিউরিটি ফিচার। যা মূলত হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনের নিরাপত্তা আরও জোরদার করবে। ডেস্কটপ হোয়াটসঅ্যাপের ক্ষেত্রেও এরপর থাকবে পাসওয়ার্ড লক। অর্থাৎ ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও এবার দিতে পারবেন পাসওয়ার্ড। তবে এখনও এই ফিচার নিয়ে কাজ কর্ম চলছে। দ্রুতই বেটা ভার্সনের জন্য পরীক্ষামূলকভাবে চালু হবে এই ফিচার।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

প্রসঙ্গত, কিছুদিন আগে আরেকটি অভাবনীয় ফিচার আনার কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপ। সেই ফিচারের নাম ‘সেলফ চ্যাট’। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, যে কোনও দিনই এই ফিচারকে হোয়াটসঅ্যাপে দেখা যেতে পারে। এই ফিচারে নিজের সঙ্গে কথা বলা। সমস্ত জরুরি বার্তা, ছবি বা ভিডিও সেখানে জমা রাখা যাবে। এবং চাইলেই তা ফরোয়ার্ড করা যাবে।

[আরও পড়ুন: দিল্লির জামা মসজিদে মহিলাদের একলা প্রবেশে নিষেধাজ্ঞা, বিতর্ক বাড়তেই সিদ্ধান্ত প্রত্যাহার]

Advertisement
Next