shono
Advertisement

ডুডলে ‘বাবল টি’র জনপ্রিয়তা সেলিব্রেট করছে Google, আপনিও অংশ নিন মজার খেলায়

নিজে হাতে কখনও বানিয়েছেন বাবল টি'?
Posted: 12:42 PM Jan 29, 2023Updated: 12:42 PM Jan 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবল টি’র নাম শুনেছেন? শুনে থাকলেও নিজে হাতে এমন পানীয় বানিয়েছেন কখনও? যদি না বানিয়ে থাকেন, তাহলে আজ আপনাকে সুযোগ করে দিচ্ছে গুগল। ডুডলে মজার খেলায় যোগ দিতে পারেন আপনিও।

Advertisement

বিষয়টা তাহলে খোলসা করে বলা যাক। আজ, ২৯ জানুয়ারি ‘বাবল টি’-এর জনপ্রিয়তার আনন্দ ভাগ করে নিচ্ছে গুগল ডুডল (Google Doodle)। আসলে এই বাবল টি হল তাইওয়ানের একপ্রকার পানীয়। ২০২০ সালের আজকের দিনেই এই পানীয়কে সরকারিভাবে নতুন ইমোজির তকমা দেওয়া হয়েছিল। সে কথা সাধারণের সঙ্গে ভাগ করে নিতেই একটি মজাদার গেম এনে দিনটিকে সেলিব্রেট করছে গুগল। জনপ্রিয় সার্চ ইঞ্জিনের ডুডল তৈরির নেপথ্য কারিগর সোফি ডাও এবং সেলিন ইউ হ্যান্ড্রিউ।

[আরও পড়ুন: আগামী ৭ দিন হাওড়া ও শিয়ালদহের একাধিক শাখায় বাতিল বহু ট্রেন, দুর্ভোগের আশঙ্কা যাত্রীদের]

তাইওয়ানে চায়ের চল বহু পুরনো। সেই সংস্কৃতিরই অংশ এই পানীয়। গত কয়েক যুগ থেকেই এই বাবল চায়ের চর্চা সে দেশে। সম্প্রতি এই পানীয়র জনপ্রিয়তা গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। যদিও বর্তমানে যে ‘বাবল টি’-এর স্বাদ মানুষের কাছে পরিচিত, ১৯৮০ সালের আগে তেমনটা ছিল না। তবে ধীরে ধীরে এর রপ্তানি বৃদ্ধি পাওয়ায় স্বাদেরও বদল ঘটেছে। সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া-সহ এশিয়ার বহু দেশ এখনও বাবল টি বা বোবা টিয়ের স্বাদ নিয়ে নানা পরীক্ষানিরীক্ষা চালিয়ে যাচ্ছে।

এবার আসা যাক বাবল টিয়ের গেমের কথায়। আজ সার্চ ইঞ্জিনের হোম পেজে গেলে আপনি এক ক্লিকে যোগ দিতে পারবেন মজার এই গেমে। যেখানে আপনাকে অন্যদের জন্য বানাতে হবে এই পানীয়। মধু, রসবেরি, ফ্রুট জেলি-সহ নানা উপকরণ দিয়ে তৈরি হয় এই পানীয়। তবে সঠিক পরিমাণ উপকরণ দিলে তবেই আপনি বেশি পয়েন্ট পাবেন। মোট পাঁচবার পানীয় বানানোর সুযোগ পাবেন। তাহলে দেরি না করে নিজেই ট্রাই করে দেখুন ক’টি হলুদ তারা ঝুলিতে ভরতে পারেন।

[আরও পড়ুন: তৃণমূলের যুব নেতাকে বেধড়ক মারধর, খুনের হুমকি, হাওড়ায় কাঠগড়ায় ‘বিজেপি’ কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement