shono
Advertisement

Twitter-এ ব্লু টিক পেতে এবার ভারতেও গুনতে হবে টাকা, চালু নয়া নিয়ম

জানেন প্রিমিয়াম পরিষেবার জন্য কত টাকা দিতে হবে?
Posted: 04:06 PM Feb 09, 2023Updated: 04:19 PM Feb 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেলো কড়ি মাখো তেল, এলন মাস্ক সংস্থা অধিগ্রহণের পর থেকেই এই নিয়ম চালু করেছে টুইটার (Twitter)। ব্লু টিক পেতে হলে মাসে মাসে গুনতে হবে টাকা, ঘোষণা হয়েছিল আগেই। এবার ভারতেও চালু হয়ে গেল টুইটারের এই ‘ফেলো কড়ি মাখো তেল’ পরিষেবা। বৃহস্পতিবার মাইক্রো ব্লগিং সাইটটি জানিয়ে দিয়েছে, মাসে-মাসে কত টাকা দিলে এদেশে মিলবে ব্লু টিক পরিষেবা? টুইটার প্রিমিয়াম পরিষেবা পেতেই বা কত টাকা খরচ করতে হবে ইউজারদের?

Advertisement

আইওএস, অ্যান্ড্রয়েডে প্ল্যাটফর্মে টুইটার ইউজারদের মতো ওয়েব মাধ্যমেও টুইটার ব্যবহারকারীরা ব্লু টিক (Twitter Blue Tick) পরিষেবা ব্যবহার করতে পারবেন। তবে সেক্ষেত্রে টাকার পরিমাণও আলাদা হবে। টুইটারের তরফে জানানো হয়েছে, iOS ও অ্যান্ড্রয়েড ইউজারদের প্রতি মাসে দিতে হবে ৯০০ টাকা। ওয়েব মাধ্যমের ইউজারদের গুনতে হবে ৬৫০ টাকা। আবার প্রিমিয়াম পরিষেবা পেতে বছরে গুনতে হবে ৬ হাজার ৮০০ টাকা। যার অর্থ মাসে মাসে ৫৬৬ টাকা গুনতে হবে ইউজারদের।

[আরও পড়ুন: কামব্যাকেই জাদু দেখালেন জাদেজা, নজির অশ্বিনের, পৌনে দু’শোতেই গুটিয়ে গেল অস্ট্রেলিয়া]

মাস্ক দায়িত্ব নেওয়ার পর থেকেই টুইটারের (Twitter) খোলনলচে বদল শুরু হয়েছে। দায়িত্ব নিয়েই জানিয়েছিল, ব্লু টিক বা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট পাওয়ার পদ্ধতি বদলাতে চলেছে।  ১ নভেম্বর টুইট করে জানিয়েছিলেন টুইটার কর্তা এলন মাস্ক। টাকা দিলেই মিলবে ব্লু টিক। টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধাও। একদিকে বেশি দৈর্ঘ্যের অডিও ও ভিডিও। সাধারণত টুইটারে যা বিজ্ঞাপন দেখা যায়, তার চেয়ে অনেক কম বিজ্ঞাপন দেখতে পাবেন ব্লু টিক অধিকারীরা।

কী এই ব্লু টিক বা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট? গত বছর জুন মাসে টুইটার ব্লু টিক ফিচারটি চালু করে। এর অর্থ জনস্বার্থে অ্যাকাউন্টটি বিশ্বাসযোগ্য। সেখান থেকে তথ্য যাচাই করা সম্ভব। এতদিন যে কেউ বিনামূল্যে ব্লু টিকের জন্য আবেদন করতে পারত। সেই রীতি বদলে গিয়েছে। 

[আরও পড়ুন: কামব্যাকেই জাদু দেখালেন জাদেজা, নজির অশ্বিনের, পৌনে দু’শোতেই গুটিয়ে গেল অস্ট্রেলিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement