shono
Advertisement

স্ক্রিন শেয়ার থেকে নাম, নম্বর লুকিয়ে ফেলা! WhatsApp আনছে নতুন ফিচার!

একাধিক ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে জুকারবার্গের সংস্থা।
Posted: 06:53 PM May 30, 2023Updated: 06:54 PM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের জন্য সব সময়ই পরীক্ষা নিরীক্ষা চালায় WhatsApp। ফলে মাঝে মধ্যেই নতুন নতুন ফিচার পান ইউজাররা। সেই তালিকায় এবার হতে চলেছে নতুন সংযোজন। একাধিক ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে জুকারবার্গের সংস্থা। সবকিছু ঠিক থাকলে শিগগিরি হয়তো ফিচারগুলি ইউজারদের সামনে নিয়ে আসা হবে। জেনে নেওয়া যাক কোন কোন ফিচার আসতে চলেছে।

Advertisement

WABetaInfo-র একটি রিপোর্ট অনুসারে, এবার থেকে নিজেদের অ্যাকাউন্টের জন্য ‘ইউজার নেম’ ব্যবহার করতে পারবেন ইউজাররা। শুধু তাই নয়, চাইলে নিজের ফোন নম্বর লুকিয়ে রাখাও যাবে। অন্যরা কেবল ইউজার নেমটাই দেখতে পাবেন। ফলে ইউজারদের আসল নাম থেকে নম্বর সবই গোপন রাখা যাবে। তেমনটাই পরিকল্পনা হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের।

[আরও পড়ুন: রক্তস্নাত মণিপুরে মৃতের পরিবার পিছু আর্থিক সাহায্য ও চাকরির ঘোষণা প্রশাসনের]

হোয়াটসঅ্যাপে এবার স্ক্রিন শেয়ারও করা যাবে। এমনই ফিচারও আনা হতে পারে জলদি। ভিডিও কল চলাকালীন নিজেদের স্ক্রিন শেয়ার করতে পারবেন ইউজাররা। গুগল মিট বা জুমের মতোই কল চলাকালীন একবার স্ক্রিন শেয়ার অপশনটি চালু করে দিলেই অন্য প্রান্তে থাকা ইউজারদের সঙ্গে সেটি শেয়ার হয়ে যাবে। আবার যখন ইচ্ছে, সেটি বন্ধও করে দেওয়া যাবে। আপাতত এই ফিচারগুলি নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে। তবে দ্রুতই সব কাজ শেষ করে এগুলি ইউজারদের জন্য নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। পাশাপাশি স্টেটাস আর্কাইভ কিংবা অ্যাপের ভাষা ও মেসেজ ড্রাফটের মতো ফিচার নিয়েও কাজ চলছে।

[আরও পড়ুন: সরকারি গণবিবাহে কনেকে উপহার কনডোম, গর্ভনিরোধক ওষুধ, ফের বিতর্ক মধ্যপ্রদেশে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement