আগামিকাল থেকেই পর্যটকদের জন্য খুলছে গোয়ার দরজা, ঘুরতে গেলে জেনে নিন এই তথ্যগুলি

08:49 PM Jul 01, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক টুয়ের শুরুতেই সুখবর। এবার পর্যটকদের জন্য খুলে দেওয়া হল গোয়ার দরজা। আপনাকে স্বাগত জানাতে প্রস্তুত এই সৈকত শহর। বুধবারই সে রাজ্যের পর্যটন মন্ত্রী মনোহর অজগাঁওকর জানান, আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই গোয়ায় (Goa) ঘুরতে যেতে পারবেন ভ্রমণপ্রেমীরা। তবে হ্যাঁ, করোনা আবহে মেনে চলতে হবে কিছু শর্ত।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিন সংবাদ সংস্থা এএনআইকে পর্যটনমন্ত্রী জানান, ২৫০টি হোটেলকে ফের নিজেদের কাজ শুরু করার অনুমতি দেওয়া হয়েছে। তাই পর্যটকদের এই শহরে এসে থাকতে কোনও সমস্যা হবে না। তবে করোনার আবহে গোয়া সফরের অনুমতি দিলেও সংক্রমণ যাতে না ছড়ায়, সে বিষয়টিও বিশেষ গুরুত্ব দিচ্ছে প্রশাসন। আর তাই সৈকত শহরে গেলে পর্যটককে দেখাতে হবে COVID-19 নেগেটিভ সার্টিফিকেট। সঙ্গে করে নিতে যেতে পারলে তো কোনও ঝঞ্ঝাটই থাকবে না। নাহলে ৪৮ ঘণ্টার মধ্যে তা জমা দিতে হবে প্রশাসনের কাছে। আর একান্তই যদি কেউ তা জোগাড় করতে না পারেন, তাহলে গোয়াতেই বাধ্যতামূলকভাবে টেস্ট করানো হবে। ঘোরার সময়ও কিছু বিষয় মাথায় রাখতে হবে পর্যটকদের।

[আরও পড়ুন: এই শর্ত মানলেই ‘ঈশ্বরের আপন দেশে’ হানিমুনে যেতে পারবেন নবদম্পতিরা]

করোনা আতঙ্কে এখনও ত্রস্ত প্রায় গোটা বিশ্ব। ভারতেও দাপট দেখিয়ে চলেছে এই মারণ ভাইরাস। করোনা ঠেকাতে মার্চ থেকেই বন্ধ ছিল গোয়ার পর্যটন। বহুদিন নিজেদের সুরক্ষিত রাখতে সফলও হয়েছিল তারা। যদিও সম্প্রতি করোনা থাবা বসায় সে রাজ্যে। একজনের মৃত্যুও হয়। তবে আনলক টুয়ে ফের ঘুরে দাঁড়াচ্ছে গোয়া। রাজ্যের মন্ত্রিসভার বৈঠকেই পর্যটন শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

পর্যটন মন্ত্রী বলেন, এ দেশের ভ্রমণপিপাসুরা গোয়া আসতে চাইলে আগে থেকে হোটেল বুক করে রাখতে হবে। সরকারি অনুমতি ছাড়া কোনও হোটেল বা হোমস্টে খোলা যাবে না বলেও সাফ জানিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট। তবে গোয়ায় পৌঁছনোর পর করোনা ধরা পড়লে তাঁকে নিজরাজ্যে ফিরে যেতে বলা হবে। কিন্তু তিনি চাইলে গোয়ায় থেকেও চিকিৎসা করাতে পারবেন।

[আরও পড়ুন: ভ্রমণপিপাসুদের জন্য সুখবর, জুলাইয়ের গোড়াতেই দার্জিলিংয়ে খুলছে হোটেল, হোম স্টে]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post আগামিকাল থেকেই পর্যটকদের জন্য খুলছে গোয়ার দরজা, ঘুরতে গেলে জেনে নিন এই তথ্যগুলি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next