Advertisement

করোনা আতঙ্ক কাটিয়ে উত্তরবঙ্গে পর্যটকদের রেকর্ড ভিড়

07:35 PM Oct 18, 2021 |

অভ্রবরণ চট্টোপাধ্যায়: পুজোয় বাঙালি ঘুরতে যাবে না, তা ভাবাই যায় না। গত বছর করোনার দাপটে ঘুরতে যাওয়ার প্ল্যান বাতিল হলেও, এবারের ছবিটা একেবারেই আলাদা। তথ্য বলছে, পুজোয় এবার রেকর্ড সংখ্যক পর্যটক ভিড় করেছেন উত্তরবঙ্গে। দার্জিলিং (Darjeeling), কালিম্পং (Kalimpong), ডুয়ার্সে উপচে পড়েছে পর্যটকদের ভিড়। তবে শুধুই উত্তরবঙ্গ নয়, ভিড় জমেছে সিকিমেও (Sikkim)। পর্যটনের সরকারি ও বেসরকারি হিসেব বলছে, ৩৫ হাজারেরও বেশি পর্যটক এসেছেন এসব অঞ্চলে। জানা গিয়েছে, গত পাঁচ বছরেও পুজোর সময় এত পর্যটকের ভিড় দেখা যায়নি উত্তরবঙ্গে। 

Advertisement

পর্যটন সংগঠনের কর্তা সম্রাট সান্যাল জানিয়েছেন, ‘গত বছর পর্যটন ব্যবসা খুবই বিপাকে পড়ছিল। পুজোর মরশুমে পর্যটকদের এই ভিড় অনেকটাই আশার আলো দেখাচ্ছে। পুজোর ক’টা দিন উত্তরবঙ্গে, সিকিমে পর্যটকের সংখ্যা একশো শতাংশের উপরেই ছিল। এতটাই ভিড় হয়েছিল যে অনেকের রুম পেতে অসুবিধা হয়েছিল। আমরা আশাবাদী, বুকিংয়ের এই ট্রেন্ডটা বাড়বে। এমনকী, কালীপুজোর সময়ে বুকিংও ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এভাবে টুরিস্ট এলে পর্যটন ব্যবসা আবার চাঙ্গা হয়ে যাবে।’

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন:ফের মুঙ্গের থেকে অস্ত্রপাচার, ধানবাদ-কলকাতাগামী বাসে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার ৩]

প্রশাসন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ৯ অক্টোবর থেকে দার্জিলিং, সিকিম, ডুয়ার্সে পর্যটকদের ভিড় হওয়া শুরু হয়েছে। পুজোর চারদিন পাহাড়ে পর্যটকের সংখ্যা ছিল সবচেয়ে বেশি। পর্যটন ব্যবসায়ীদের কথায়, আগামী ২২ অক্টোবর পর্যন্ত এরকমই অবস্থা থাকবে। জানা গিয়েছে, টুরিস্ট স্পট ও বেশিরভাগ হোটেল-রিসর্টে করোনাবিধিও মানা হচ্ছে। 

[আরও পড়ুন: গঙ্গায় স্নান করতে নেমে বিপত্তি, ফরাক্কা ব্যারেজ থেকে উদ্ধার তরুণের দেহ]

Advertisement
Next