এবার জিম করব্যাট জাতীয় উদ্যানে ঘুরতে গেলে দেখতে পাবেন ‘মোদি সার্কিট’! ব্যাপারটা কী?

06:08 PM Aug 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উনিশের লোকসভা ভোটের আগে স্লোগান উঠেছিল ‘ঘর ঘর মোদি’। এবার দেশের প্রধানমন্ত্রীর নাম জুড়ে যেতে চলেছে জিম করবেট জাতীয় উদ্যানের সঙ্গেও। হ্যাঁ, ঠিকই পড়েছেন। সব ঠিকঠাক থাকলে এই জাতীয় উদ্যানে তৈরি হবে ‘মোদি সার্কিট’। নিজেদের পরিকল্পনার কথা জানিয়েছে খোদ উত্তরাখণ্ড পর্যটন দপ্তর।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

জনপ্রিয় রিয়ালিটি শো ‘ম্য়ান ভার্সেস ওয়াইল্ডে’র (Man vs Wild) নাম নিশ্চয়ই শুনেছেন। ২০১৯ সালে ওই শো’তেই একটি পর্বে সঞ্চালক বিয়ার গ্রিলসের সঙ্গে দেখা গিয়েছিল নরেন্দ্র মোদিকে। ওই পর্বে উত্তরাখণ্ডের জিম করব্যাট ন্যাশনাল পার্কের বিভিন্ন এলাকায় ঘুরতে দেখা গিয়েছিল মোদিকে (PM Modi)। পর্যটন দপ্তরের তরফে জানানো হয়েছে, মোদি যে জায়গাগুলি ঘুরে গিয়েছিলেন, সেসব স্থান ঘুরে দেখতে বেশি আগ্রহ দেখান পর্যটকরা। কোথায় কোথায় প্রধানমন্ত্রী শুটিং করেছিলেন, সেখানেই ভিড় জমে বেশি। সেই সমস্ত এলাকাগুলিকে নিয়েই তৈরি হবে ‘মোদি সার্কিট’।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ‘চোর, গরুচোর’, SSKM থেকে বেরনোর সময় অনুব্রতকে লক্ষ্য করে স্লোগান রোগীর আত্মীয়দের]

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এমনিতেই বাঘেদের এই ডেরা দেশ-বিদেশের পর্যটকদের অন্যতম আকর্ষণীয় স্থান। উত্তরাখণ্ড সরকারের আশা, মোদি সার্কিট (Modi Circuit) তৈরি হলে এই জাতীয় উদ্যানে পর্যটকদের ভ্রমণ প্রেমীদের আরও বাড়বে। লাভবান হবে সে রাজ্যের পর্যটন শিল্প। এ প্রসঙ্গে উত্তরাখণ্ডের পর্যটন মন্ত্রী সৎপাল মহারাজ বলেন, ক্রোয়েশিয়া সফরের সময় ‘গেম অফ থ্রোনস’-এর শুটিং স্পটগুলিতে বেড়ানোর কথা শুনেছিলেন তিনি। জনপ্রিয় এই ওয়েব সিরিজের কথা শুনেই ‘মোদি সার্কিট’ তৈরির ভাবনা মাথায় আসে।

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ শোয়ে কোশি নদীতে ব়্যাফ্টিং করেছিলেন মোদি। যে সমস্ত পথে বাঘেদের আনাগোনা, সেই এলাকা দিয়ে ঘুরেছিলেন প্রধানমন্ত্রী। পরবর্তীতে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছিলেন মোদি। সেই সমস্ত জায়গাগুলিকে চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে। মন্ত্রীর কথায়, প্রধানমন্ত্রী ডিসকভারি চ্যানেলের ওই শোয়ে বিয়ার গ্রিলসের সঙ্গে যে সব জায়গা দিয়ে হেঁটেছিলেন, তা চিহ্নিত করে কীভাবে আরও আকর্ষণীয় করে তোলায় যায়, তার পরিকল্পনা করা হবে।

[আরও পড়ুন: ‘উপরাষ্ট্রপতি নির্বাচনে তুচ্ছ কারণে ভোট দেয়নি’, দলীয় মুখপত্রের দায়িত্ব নিয়ে TMC’কে নিশানা উদ্ধবের]

Advertisement
Next