shono
Advertisement

সুইজারল্যান্ড বা কাশ্মীর নয়, সাদা বরফের এই ভূস্বর্গ এ দেশের উত্তর-পূর্বাঞ্চলের সম্পদ

এখনও অনেকেই এর সন্ধান জানেন না। আপনি জেনে রাখুন।
Posted: 04:50 PM Jan 30, 2023Updated: 05:23 PM Jan 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেদিকে চোখ যায় শুধু বরফ, বরফ, আর বরফ। পাইন গাছের পাতায় আর সবুজের কোনও চিহ্ন নেই। যেন প্রকৃতি পরম স্নেহে সাদা চাদরে প্রিয় জায়গাটি ঢেকে দিয়েছে। নাহ, সুইজারল্যান্ড বা কাশ্মীরের কথা বলছি না, হিমাচল প্রদেশ কিংবা দার্জিলিং-গ্যাংটকেরও কথা হচ্ছে না। এ ছবি অসামান্য উত্তর-পূর্ব ভারতের। জায়গাটির নাম বলতে পারবেন?

Advertisement

উত্তরটা বলতে পারা বেশ মুশকিল। কারণ এখনও পর্যটকদের কাছে সেভাবে পরিচিতি পায়নি উত্তর-পূর্ব ভারতের এই ভূস্বর্গ। তবে তা নাগাল্যান্ডের মন্ত্রী তেমজেন ইমনা আলংয়ের নজরে পড়ে গিয়েছে। তিনিই এই অপূর্ব ছবিগুলি টুইটারে শেয়ার করেন। জায়গাটি রয়েছে অরুণাচল প্রদেশে। সে রাজ্যের দিবাং উপত্যকা জেলার সদর দপ্তর। নাম আনিনি (Anini)।

[আরও পড়ুন: পাঁচ দিনে পাঁচশো কোটি আয় পাঠানের, ছবি নিষিদ্ধ করার দাবিতে সিনেমা হলে ভাঙচুর]

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় সাড়ে ছ’হাজার ফুট উপরে অবস্থিত আনিনি। যেন মেঘেদের আপন দেশে। যেখানে অদ্ভূত এক শান্তি বিরাজ করে। আর শীতকালে? এমন শ্বেতশুভ্র বরফের আচ্ছাদন আনিনির সৌন্দর্য আরও বাড়িয়ে দেয়। এই সৌন্দর্যে মুগ্ধ হয়েই তেমজেন ইমনা আলং টুইটারে অরুণাচলের মুখ্যমন্ত্রী ট্যাগ করে লেখেন, “ইয়ে হাসি ওয়াদিয়া…! এটা কিন্তু সুইজারল্যান্ড বা কাশ্মীর নয়! এটা আনিনির নতুন চিঘু রিস্রট। কী অপূর্ব দেখতে! তাই না? পেমা কুণ্ডুজি আমায় কখন এখানে ডাকছেন বলুন তো? “

নিজের টুইটে অরুণাচল প্রদেশের পর্যটন সাইটের লিঙ্কও শেয়ার করেছেন তেমজেন ইমনা আলং। আনিনির কাছেই রয়েছে মেহায়ো ওয়াইল্ড লাইফ স্যাংচুয়ারি। তাও পর্যটকদের কাছে বড় আকর্ষণ। আদিবাসী গ্রামে আবার স্থানীয়রা ক্যাম্প করেও যান। তাই অরুণাচল যাওয়ার পরিকল্পনা থাকলে এই জায়গা তালিকায় রাখতেই পারেন। 

[আরও পড়ুন: হিন্দি গান কেন গাইছেন? কৈলাস খেরকে লক্ষ্য করে ছোঁড়া হল বোতল, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement