Advertisement

অতিথিদের চমকে দিতে বাড়িতেই বানান নুডলস পকোড়া, রইল সহজ রেসিপি

08:18 PM Jul 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুম করে বাড়িতে চলে এল লোকজন। ফ্রিজ খুলে দেখলেন, বাড়িতে মিষ্টি নেই। এদিকে লোকজনকে ফেলে দোকানে যাওয়াটাও বেশ চাপের। শুধু কী আর চা-বিস্কুট দেওয়া যায়? নো চিন্তা, অতিথিদের চমকে দিতে রইল এক দারুণ রেসিপি। মাত্র ২০ মিনিটেই সহজে তৈরি হবে মুচমুচে নুডলস পকোড়া (Noodles Pakora Recipe)।

Advertisement

কী কী লাগবে–

নুডলস ২০০ গ্রাম, ক্যাপসিকাম ১টা, গাজর ১ টা, কাঁচা লঙ্কা কুচনো ১টা, বাঁধা কপি কুচনো আধ কাপ, পেঁয়াজ ১ টা কুচনো, বেসন আধ কাপ, নুন আন্দাজমতো, তেল।

বানান এভাবে-
একটি পাত্রে ২ কাপ জল গরম করুন। ফুটন্ত জলে নুডলস সেদ্ধ করে জল ঝরিয়ে নিন। একটা বড় পাত্রে সব সবজি, নুন, বেসন, নুডলসের মশলা মিশিয়ে নিন। এবার বাটিতে জল ঝরানো সেদ্ধ নুডলস দিয়ে দিন। ভাল করে মিশিয়ে নিন। জল যেন না থাকে।

[আরও পড়ুন: রংপুরের রঙিন ফলের বিশ্বজোড়া খ্যাতি, হাসিনার শ্বশুরবাড়ির ‘হাড়িভাঙা আমে’র স্বাদ কেমন, জানেন?]

কড়াইতে তেল গরম করুন। চামচে করে নুডলসের মিশ্রণটি গরম তেলে দিন। ভাল করে ভাজুন। সোনালি রং ধরলেই অন্যপাত্রে ভাজা পকোড়াগুলো রাখুন। একটা টিস্যু পেপারের উপর পকোড়াগুলো রাখুন এতে অতিরিক্ত তেল টিস্যু পেপার শুষে নেবে। টমেটো সস (Ketchup) সহযোগে চা বা কফির সঙ্গে গরমগরম পরিবেশন করুন। যাঁরা সস খেতে পছন্দ করেন না, তাঁদের জন্য পুদিনা পাতার চাটনি দিতে পারেন নুডলস পকোড়ার সঙ্গে।

এই পকোড়ার মধ্যে চাট মশালা দিতেও পারেন। হাতে যদি আরেকটু সময় পান, তাহলে এই পকোড়ার সঙ্গে কয়েকটা লঙ্কার পকোড়া বানিয়েও পরিবেশন করতে পারেন। এর জন্য শুধু বেসনে গোটা লঙ্কা চুবিয়ে নিয়ে তেলে ভেজে নিলেই হবে। সহজে জোড়া পকোড়া দিয়ে সাজিয়ে ফেলুন অতিথিদের প্লেট।

[আরও পড়ুন: চিকেন, মটন বাদ দিন, চেখে দেখুন কাঁঠাল বিরিয়ানি! রইল রেসিপি]

Advertisement
Next