Advertisement

সন্তানকে বিয়ে করতে চাই! আদালতে আবেদন বাবা-মার

03:34 PM Apr 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের সন্তানকে ছেড়ে থাকা যে কোনও মা-বাবার জন্যই কষ্টের। কিন্তু তার অর্থ এই নয় যে নিজের সন্তানকেই বিয়ে করে বাড়িতে রেখে দেবেন! এমনই এক অদ্ভুত আবেদন নিয়ে নিউ ইয়র্কের (NewYork) একটি আদালতের দ্বারস্থ হলেন এক দম্পতি। যদিও তাঁদের আবেদনে কোনওরকম নাম, ধাম, তাঁদের বর্ণ, জাতি কিছুই উল্লেখ করা হয়নি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আবেদনপত্রে তাঁরা লিখেছেন, আমেরিকায় আইনে এই ধরনের সম্পর্কের কোনও স্থান নেই। কিন্তু এই কোনও বিশেষ পরিস্থিতিতে পড়েই তাঁরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে ওই মা কিংবা বাবা তাঁর মেয়ে কিংবা ছেলেকে বিয়ে করবেন। এবং তাঁরা ওই সম্পর্ক থেকে তাঁদের সন্তান উৎপাদনও করতে চাইছেন। সম্প্রতি নিজের সন্তানকে বিয়ে করার খবরটি প্রকাশিত হয়েছে দ্য নিউ ইয়র্ক পোস্টে। ‘সংবাদ প্রতিদিন’ এই খবরের সত্যতা যাচাই করেনি। প্রসঙ্গত, আমেরিকায় আগে এই ধরনের কোনও আবেদন আদালতে জমা পড়েনি। প্রথমবার এই ঘটনার কথা শুনে অনেকেই অবাক হয়েছেন। নিউ ইয়র্কের আইন অনুযায়ী, আইনসিদ্ধ নয় এমন সম্পর্ককে কোনওভাবেই মেনে নেবে না প্রশাসন। এক্ষেত্রে আবেদনকারীর চার বছরের জেল পর্যন্ত হতে পারে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: দার্জিলিংয়ের চিড়িয়াখানায় নতুন অতিথি, ৩ ফুটফুটে সন্তানের জন্ম দিল স্নো লেপার্ড]

চিনে কিছুদিন আগেই এমনই একটি ঘটনার খবর সামনে এসেছিল। যেখানে মা জানতে পেরেছিলেন তাঁর ছেলে যাকে বিয়ে করছেন, আসলে সে তাঁরই মেয়ে। অর্থাৎ হবু দম্পতি ভাই-বোন। কীভাবে সম্ভব? জানা গিয়েছে, ছেলের মা বহুদিন আগেই তাঁর মেয়েকে হারিয়ে ফেলেছিলেন। তারপর কোনও খবর ছিল না মেয়েটির। বাড়ি থেকে মৃত বলেই ভেবে নেওয়া হয়েছিল। অবশেষে ছেলের বিয়ের স্থানেই মা চিনতে পারলেন মেয়েকে। পরে হাতের জন্মচিহ্নটিও দেখে নেন মিলিয়ে। দেরি না করে কনের বাড়িতে মা জানান, তিনি মেয়েটিকে দত্তক নিতে চান। তবে মেয়েটির কাছে পুরো ব্যাপারটাই খুব অবাক করার মতো ছিল। কারণ, নিজের পরিবারে যে তাঁকে দত্তক নেওয়া হয়েছিল, সেটা ওই তরুণী জানতেন না। পরে বিয়ের দিনই ২০ বছর আগের সমস্ত কথা তরুণীকে বলা হয়। সেদিন বিয়ে না হলেও মেয়েটি নিজের মাকে খুঁজে পেয়ে খুশিই হয়েছেন।

[আরও পড়ুন: ধুপগুড়িতে মমতাকে দেখেই কেঁদে ফেললেন শহিদ জওয়ানের স্ত্রী, সামলালেন মুখ্যমন্ত্রী]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next