চা খেয়ে দাম মেটানো যাবে ক্রিপ্টোকারেন্সিতে! টেকস্যাভি চাওয়ালাকে নিয়ে হইচই বেঙ্গালুরুতে

01:47 PM Dec 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোকানে গেলেন, চা খেলেন, পয়সা দিলেন ক্রিপ্টোয়। এমন হলে কেমন হবে? শুনতে অন্যরকম লাগলেও এমনটা হচ্ছে বেঙ্গালুরুতে। দাম হিসেবে ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করছেন রাস্তার পাশের এক টেকস্যাভি চা বিক্রেতা। সোশ্যাল মিডিয়ায় বিক্রেতার ছবি ভাগ করে নিলেন হর্ষ গোয়েঙ্কা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

১ ডিসেম্বর নিজের টুইটারে একটি ছবি পোস্ট করেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা। দেখা যাচ্ছে, রাস্তার উপর একটি টেবিল, গ্যাসে বসানো চা। দাঁড়িয়ে চা তৈরি করছে এক যুবক। এতদূর পর্যন্ত দেখে অবাক হওয়ার কিছুই নেই। আর পাঁচটি দোকানের মতোই সাধারণ ঘটনা। কিন্তু এরপরই নজর পড়বে টেবিলে রাখা একটি বোর্ডে। সেখানে লেখা, “ক্রিপ্টো অ্যাকসেপ্টেড”। অর্থাৎ ওই দোকানে চা খেলে দাম মেটানো যাবে ক্রিপ্টোকারেন্সিতে। যদিও ইউপিআই পেমেন্টের ব্যবস্থাও রয়েছে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

 

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

জানা গিয়েছে, ওই যুবকের নাম শুভম শৈনি। হর্ষ গোয়েঙ্কার টুইটারের উত্তরে যুবক লিখেছেন, “আমরা অবশ্যই আমাদের সাধ্যমতো নতুন ভারত তৈরির চেষ্টা করব আমাদের ছোট্ট প্রচেষ্টা FrDropout-এর মাধ্যমে।” জানা গিয়েছে, শুভম আদতে কলেজছুট। বিসিএ নিয়ে পড়াশুনো শুরু করলেও তা শেষ হয়নি। নিজের সম্পর্কে এসব তথ্য কখনই গোপন করেননি ওই যুবক। তার দোকানের ব্যানারে নাম হিসেবে লেখা, ‘ফ্রাসট্রেইটেড ড্রপআউট’।

[আরও পড়ুন: ঝাড়খণ্ডের শিল্পপতির প্রায় ১৫ কোটি টাকা ‘আত্মসাৎ’, প্রতারণার দায়ে ধৃত পুরুলিয়ার ব্যবসায়ী]

ঝড়ের গতিতে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই ছবি। ইতিবাচক ও নেতিবাচক কমেন্টে ভরিয়েছেন নেটিজেনরা।

 

Advertisement
Next