সমুদ্রের পাড়ে ভেসে এল কোন ‘দানব’! রহস্যময় প্রাণীকে ঘিরে ঘনাচ্ছে জল্পনা

08:31 PM Jun 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমুদ্রের গভীরে কি লুকিয়ে রয়েছে কোনও মহাপ্রাণ দৈত্যাকার প্রাণী? ঘুম ভেঙে উঠে যে এক লহমায় তছনছ করে দিতে পারে সভ্যতার সব গরিমা! এমন কল্পনা শিল্পী-সাহিত্যিকরা করে থাকেন প্রায়ই। কিন্তু সেসব তো নেহাতই কল্পনার কথা। মার্কিন (US) মুলুকে সমুদ্রতীরে যার দেখা মিলল সে কিন্তু বাস্তব প্রাণী। ভয়ালদর্শন ওই প্রাণীটিকে ঘিরে হইচই (Viral) নেটদুনিয়ায়।

Advertisement

সোশ্যাল মিডিয়া রেডিটে এক নেটিজেন শেয়ার করেছেন সৈকতে ভেসে আসা মৃত ওই প্রাণীর বেশ কয়েকটি ছবি। ছবিগুলিতে দেখা গিয়েছে, পাথরের মাঝখানে শুয়ে রয়েছে সে। মনে করা হচ্ছে, ইতিমধ্যেই তার মৃত্যুর পরে বেশ কিছুদিন কেটে গিয়েছে। এর ফলে তার শরীর এমন ছিন্নভিন্ন হয়ে রয়েছে। পচন ধরে গিয়েছে শরীরময়। তাই চিনতে পারা মুশকিল। ওই নেটিজেন সকলকে প্রশ্ন করেছেন, ওই প্রাণীটির নাম কী। দেখা গিয়েছে, তার তীক্ষ্ণ দাঁতের সারি ও বিকট মুখভঙ্গি দেখে আঁতকে উঠেছেন অনেকেই।

[আরও পড়ুন: পঞ্চম সপ্তাহেও চুটিয়ে ব্যবসা নন্দিতা-শিবপ্রসাদের ‘বেলাশুরু’র, বক্স অফিসে রেকর্ড আয় এই ছবির]

অনেকেই জানিয়েছেন এই প্রাণীটি একটি উলফ ইল। পচন ধরে যাওয়ায় মাছটির চেহারাটা আরও ভয়াবহ লাগছে। কিন্তু এই দাবি নস্যাৎ করে দিয়ে কয়েকজন নেটিজেনের দাবি, উলফ ইলের দাঁত এত ধারাল হয় না। তবে বিশেষজ্ঞরা জানিয়েছেন, সম্ভবত এটি ইলই। মাঙ্কিফেস প্রিকলব্যাক ইল। সাধারণত উত্তর আমেরিকার সমুদ্রে এদের দেখা যায়।

Advertising
Advertising

ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ছবিগুলি। অনেকেই শেয়ার করেছেন বানরমুখো ইলের ছবি। আসলে সমুদ্রের তলদেশে বসবাসকারী প্রাণীদের নিয়ে কৌতূহল আজকের নয়। বরাবরই ওই রহস্যময় প্রদেশের অদ্ভুতদর্শন প্রাণীদের নিয়ে আগ্রহ রয়েছে রোমাঞ্চপ্রেমীদের। এর আগেও এই ধরনের সৈকতে ভেসে আসা নষ্ট হয়ে যাওয়া প্রাণীদের নিয়ে হইচই হতে দেখা গিয়েছে। তালিকায় নয়া সংযোজন এই বানরমুখো ইল।

[আরও পড়ুন: ‘২৯৯ টাকার জন্য কাজ করি না’, OTT প্ল্যাটফর্মে কাজ করা নিয়ে বিস্ফোরক জন আব্রাহাম]

Advertisement
Next