Advertisement

আট মাসের গর্ভবতী হয়ে তাইকোন্ডোয় সোনা, মহিলা অ্যাথলিটকে কুর্নিশ নেটদুনিয়ার

09:50 PM Apr 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে মায়েরা পারেন না এমন কোনও কাজ পৃথিবীতে হয় না। যেকোনও অসাধ্য সাধন করতে পারেন একজন মা। আর সেই কথাই প্রমাণ করে দিলেন নাইজেরিয়ার (Nigeria) এক অ্যাথলিট। আট মাস গর্ভবতী হয়েও তাইকোন্ডো প্রতিযোগিতায় নামলেন। শুধু নামলেনই না, জিতলেন সোনার মেডেলও। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। আর এই খবর সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা ওই মহিলার কীর্তিকে কুর্নিশও জানিয়েছেন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি নাইজেরিয়ায় আয়োজিত হচ্ছে ন্যাশনাল স্পোর্টস ফেস্টিভ্যাল। তাতেই তাইকোন্ডো বিভাগে নেমেছিলেন আমিনাত ইদ্রিস নামে ২৬ বছর বয়সি ওই অ্যাথলিট। তবে অন্যান্যদের মতো তাঁর শারীরিক পরিস্থিতি ছিল না। কারণ ততদিনে তিনি আটমাসের অন্তঃসত্ত্বা। তা সত্ত্বেও মনের জোরে প্রতিযোগিতায় অংশ নেন। তবে শুধু অংশ নেওয়াই নয়, সবাইকে অবাক করে সোনার মেডেলও জিতে নেন। তাঁর টুর্নামেন্টে লড়ার ভিডিওটি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে।

[আরও পড়ুন: মানবিকতার নজির! জ্বলতে থাকা হাসপাতালেই জটিল অস্ত্রোপচার সারলেন চিকিৎসকরা]

এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে ইদ্রিস জানান, “এটা আমার কাছে খুবই সম্মানের। কয়েকদিন ট্রেনিং করার পরই আমি টুর্নামেন্টে নামার ব্যাপারে মনস্থির করে ফেলি। সোনার মেডেল জিতে তাই খুবই ভাল লাগছে।” ইতিমধ্যে নেটিজেনরাও তাঁর এই লড়াইকে কুর্নিশ জানিয়েছেন। গর্ভবতী হয়েও সোনার মেডেল জেতা, তাও আবার তাইকোন্ডোর মতো খেলায়, সত্যিই অবাক করার মতো ঘটনায়।

 

 

[আরও পড়ুন: ধোনি না রোহিত, IPL-এর সর্বকালের সেরা একাদশে কাকে অধিনায়ক বাছলেন গাভাসকর?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next