Advertisement

মালিক চেয়েছিলেন ১ কোটি, ইদের আগে একটিমাত্র ছাগলের দাম উঠল ৫১ লক্ষ টাকা

11:20 AM Jul 20, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি ছাগলের দাম (Goat price) এক কোটি টাকা। বিশ্বাস হচ্ছে না? কিন্তু সত্যি। বকরি ইদের (Bakrid 2021) আগে মহারাষ্ট্রে বুলধানা জেলায় একটি ছাগলের দাম এক কোটি টাকা চাইলেন এক বিক্রেতা। ৫১ লক্ষ টাকা পর্যন্ত দিতে রাজি ছিলেন ক্রেতা। কিন্তু তা পোষাল না বিক্রেতার। ছাগল বিক্রি না করে বাড়ি ফিরিয়ে নিয়ে গেলেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কেন এই ছাগলের এত দাম? জানা গিয়েছে, জন্ম থেকেই কিছু চিহ্ন রয়েছে তার শরীরে। আরবিক ভাষায় ‘আল্লা’ লিখলে যেমন দেখতে লাগে, তেমনই সেই চিহ্নগুলি। সেই কারণেই তার এত দাম। কুরবানির ইদের আগে আজমের থেকে মহারাষ্ট্রে এসেছিলেন গোপালরাও সোহেল ও তাঁর ছেলে কপিল। সঙ্গে এনেছিলেন টাইগার নামের ছাগলটিকে। ১ কোটি ৭৮৬ টাকায় টাইগারকে বিক্রি করতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু ৫১ লক্ষ টাকার বেশি উঠল না। তাই অগত্যা ফিরিয়েই নিয়ে গেলেন বিশেষ ছাগলটিকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কঙ্কালের স্তূপের উপর মাথা উঁচু করে দাঁড়িয়ে সিংহ, ঠিক যেন ‘Lion King’, মুগ্ধ নেটিজেনরা]

গোপালরাও জানান, প্রথমে তিনি টাইগারের গুরুত্ব বুঝতে পারেননি। পরে এক মৌলানার কাছ থেকে নাকি এর বিশেষত্ব জানতে পারেন। তখনই ঠিক করেছিলেন উপযুক্ত দাম পেলে তবেই টাইগারকে হাতছাড়া করবেন। বকরি ইদের জন্য টাইগার ছাড়া আরও ৩০ ছাগল বিক্রির জন্য মহারাষ্ট্রে এনেছিলেন তাঁরা। সেগুলি ১৫ হাজার টাকা করে বিক্রি করেছেন। ছাগলদের এতদূর আনতে ও দেখভাল করতে ৫ লক্ষ টাকা খরচ হয়েছিল। আর ৩০টি ছাগল বিক্রি করে মোট সাড়ে ছয় লক্ষ টাকা লাভ হয়েছে বাবা ও ছেলের। ফেরার খরচ বাদ দিলে ৪৫ হাজার টাকা লাভ থাকবে তাঁদের। টাইগারের খদ্দের পাওয়া গেলে লাভের অঙ্ক অনেকটাই বেড়ে যেত। কিন্তু কম দামে নিজের ‘আল্লা ওয়ালা বখরা’ ছাড়তে নারাজ গোপালরাও।

[আরও পড়ুন: ছাগীর কাছে যাওয়ায় ‘প্রেমিক’ ছাগলকে পিটিয়ে খুন! থানায় দায়ের অভিযোগ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next