একেই বলে কপাল! খনি থেকে দশ লক্ষ টাকার হিরে পেলেন মধ্যপ্রদেশের গৃহবধূ

04:53 PM May 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতারাতি দশ লক্ষ টাকার হিরের মালিক হয়ে গেলেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক গৃহবধূ। ২.০৮ ক্যারাটের একটি হিরে (Diamond) খুঁজে পেয়েছেন ওই গৃহবধূ। তারপরেই তিনি রত্নটি জমা দেন স্থানীয় হিরের অফিসে। সেখানেই জানা যায়, হিরের দাম প্রায় দশ লক্ষ। আধিকারিকদের তরফে আরও জানানো হয়েছে, আগামী সপ্তাহেই নিলামে তোলা হবে হিরেটি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইত্বাকালা গ্রামে। জানা গিয়েছে, অরবিন্দ সিং নামে এক ব্যক্তি কয়েকদিনের জন্য একটি হিরের খনি (Diamond Mine) লিজ নিয়েছিলেন। খনি থেকে হিরে খুঁজে পেলে তাঁদের অবস্থার উন্নতি হতে পারে, সেই আশাতেই খনি লিজ নিয়েছিলেন তিনি। মার্চ মাসে কল্যাণপুর পাতি এলাকার খনিটি লিজ নেন। সেখানেই তাঁর স্ত্রী চামেলি বাই হিরেটি খুঁজে পেয়েছেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: বাংলার বাইরে ৮ রাজ্যে বড় দায়িত্বে দিলীপ ঘোষ, বঙ্গ রাজনীতি থেকে সরানোর ছক? উঠছে প্রশ্ন]

হিরে অফিস সূত্রে অনুপম সিং জানিয়েছেন, আগামী সপ্তাহেই একটি নিলামের আয়োজন করা হয়েছে। সেখানেই বিক্রি করা হবে ২.০৮ ক্যারাটের এই হিরেটি। সরকারি নিয়ম মেনেই হিরের দাম ধার্য করা হবে। বিশেষজ্ঞরা মনে করছেন, এই হিরেটি যথেষ্ট ভাল মানের। প্রায় দশ লক্ষ টাকায় বিক্রি হতে পারে এই হিরেটি। যত দামে বিক্রি হবে, পুরো টাকাটাই তুলে দেওয়া হবে অরবিন্দ এবং তাঁর স্ত্রীর হাতে। তবে সরকারি রয়্যালটি এবং অন্যান্য করের টাকা কেটে নেওয়া হবে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

অরবিন্দ জানিয়েছেন, হিরে বিক্রি করে যে টাকা পাওয়া যাবে তা দিয়ে বাড়ি কিনতে চান তিনি। বাড়ি কেনার টাকা দরকার বলেই তিনি হিরের খনি লিজ নিয়েছিলেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, পান্না (Madhya Pradesh Diamond) জেলাতে প্রায় বারো লক্ষ ক্যারাট হিরে রয়েছে বলে ধারণা বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: ২৪ পরিবারের সঞ্চয় হাতিয়ে আইপিএল বেটিং! এক কোটি টাকা নয়ছয় পোস্টমাস্টারের]

Advertisement
Next