Advertisement

OMG! ‘নকল’হাতে করোনা ভ্যাকসিন নিলেন টিকা নিতে অনিচ্ছুক প্রৌঢ়, তারপর…

02:17 PM Dec 04, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারীর দাপট থেকে বাঁচতে কোভিড (COVID-19) সতর্কতা ও টিকাকরণই অস্ত্র। বারবার সে সম্পর্কে সকলকে অবগত করেছেন চিকিৎসক ও বিশেষজ্ঞরা। কিন্তু তবুও কতই না বিচিত্র আচরণই করতে দেখা গিয়েছে বহু মানুষকে। এবার সামনে এল এমন এক ঘটনা যা দেখে চক্ষু চড়কগাছ বিশেষজ্ঞদের। সিলিকনের তৈরি হাতে টিকা (COVID Vaccine) নিতে দেখা গেল এক ব্যক্তিকে! ঘটনা ইটালির।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? উত্তরপূর্ব ইটালির বিয়েল্লায় স্বাস্থ্যকর্মীরা এমন এক ব্যক্তির কারচুপি ধরে ফেলেছেন। আসলে ইটালি বিশ্বের অন্যান্য দেশের মতোই টিকাকরণ নিয়ে কড়া পদক্ষেপ করেছে। সেদেশে রেলস্টেশন, সিনেমা হল, রেস্তোরাঁ, জিম কিংবা সুইমিং পুলের মতো স্থানে যেতে গেলে ‘সুপার গ্রিন পাস’ আবশ্যিক। আর সেটা পাওয়া যাবে একমাত্র টিকা নেওয়া থাকলে অথবা সম্প্রতি করোনাজয়ী হলে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: বলিউড গানে লিপ দিয়ে নেটদুনিয়ায় দারুণ জনপ্রিয়, আফ্রিকান এই ভাই-বোনের পরিচয় জানেন?]

সেই কারণেই টিকা নিতে নিতান্তই অনিচ্ছুক পঞ্চাশোর্ধ্ব ওই ব্যক্তির মাথায় ওই বদ মতলব আসে। তিনি একটি নিজের হাতের উপরে সিলিকন নির্মিত হাতের ছাঁচ জড়িয়ে স্বাস্থ্যকেন্দ্রে আসেন। টিকা নেওয়াও হয়ে যায়। কিন্তু বিষয়টা চোখ এড়ায়নি সেখানকার এক নার্সের। তিনি অনুভব করেছিলেন ভদ্রলোকের হাতটা অসম্ভব ঠান্ডা। আবার তার মধ্যে একটা রবার জাতীয় বস্তুকে ধরার অনুভূতি রয়েছে। তাছাড়া হাতা গোটানোর সময় দেখা গিয়েছিল গায়ের রংটা কেমন হালকা ও অস্বাভাবিক। ধরা পড়ে বেগতিক দেখে সেখান থেকে কেটে পড়ার উপক্রম করেন ওই ব্যক্তি। কিন্তু ততক্ষণে ওই নার্স গিয়ে বিষয়টা জানান কর্তৃপক্ষকে। এরপরই তাঁর বিরুদ্ধে মামলা রুজু হয়।

পুরো বিষয়টিকে কড়া নজরেই দেখছে ইটালির প্রশাসন। স্থানীয় প্রশাসনের প্রধান জানিয়েছেন, এই ধরনের ঘটনা কোনও ভাবেই মেনে নেওয়া হবে না। কেননা যেভাবে করোনার দাপটে মানুষের জীবন ও সামাজিক-আর্থিক মূল্য চোকাতে হয়েছে দেশবাসীকে, সেখানে দাঁড়িয়ে এই ধরনের আচরণ মেনে নেওয়া হবে না। সবচেয়ে বড় কথা, ওই ব্যক্তি নিজেও একজন স্বাস্থ্যকর্মী। তিনি নিজেই এই ভাঙায় আরও বিস্মিত সকলে।

[আরও পড়ুন: জন্ম দিলেন কেন? চিকিৎসকের বিরুদ্ধে মামলা লড়ে কোটি টাকা জরিমানা আদায় তরুণীর]

Advertisement
Next