জঙ্গলে ঢুকে চিতাবাঘের লেজ টেনে ধরে ‘বীরত্ব’দেখালেন যুবক! তারপর…

09:16 PM Aug 18, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্য প্রাণীর সঙ্গে নিষ্ঠুরতা করাই বোধহয় ‘সভ্য’ মানুষের দস্তুর। নেট ভুবনে উঁকি দিলে এমন নানা ভিডিও চোখে পড়ে। যা নিয়ে প্রায়ই সরব হতে দেখা যায় পশুপ্রেমীদের। এবার ভাইরাল (Viral video) হতে দেখা গেল এমন এক ভিডিও, যেখানে রীতিমতো চিতাবাঘের (Leopard) লেজ ধরে টানাটানি করতে দেখা গেল এক যুবককে। আর তাঁর সঙ্গীদের দেখা গেল হাসিমুখে সেই ‘বীরত্বে’র দৃশ্য লেন্সবন্দি করতে। স্বাভাবিক ভাবেই ভাইরাল হওয়া এই ভিডিওকে ঘিরে নিন্দার ঝড় নেট দুনিয়ায়।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আইএফএস অফিসার প্রবীণ কাসওয়ান টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন। অল্প কথায় এক অসাধারণ ক্যাপশন দিয়েছেন তিনি- ‘এখানে কে পশু সেটা চিহ্নিত করুন।’ ঠিক কী দেখা যাচ্ছে ওই ভিডিওয়? সেখানে দেখা গিয়েছে, ওই যুবক চিতাবাঘটির লেজ ও একটি পা ধরে টেনে রেখেছে। অসহায় পশুটি এগতে চেয়েও পারছে না। বারবার আটকে যেতে হচ্ছে তাকে। একজনকে দেখা যায় ওই বীরপুঙ্গবের কীর্তির ভিডিও তুলতে। আরেকজন সেটির ছবি তুলছিলেন। বাকি আরও কয়েকজনকে আশপাশে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। দেখা যাচ্ছে, তাঁরাও ছবি তুলতে চেষ্টা করছেন।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

[আরও পড়ুন: খারিজ পার্থর জামিনের আবেদন, আরও ১৪ দিন জেলেই থাকতে হবে ‘অপা’কে]

ভিডিও থেকে পরিষ্কার, এটা কোনও অভয়ারণ্য বা অভয়ারণ্য সংলগ্ন অঞ্চলেরই দৃশ্য। কিন্তু সেটা কোন অভয়ারণ্য, সে সম্পর্কে কিছুই জানা যাচ্ছে না বলে প্রবীণ জানিয়েছেন। সেই সঙ্গে ভিডিওটি তিনি হোয়াটসঅ্যাপ থেকে পেয়েছেন বলেই অন্য একটি টুইটে জানাচ্ছেন ওই অফিসার। তাঁর মতে, ”অরণ্যচারী বন্ধুদের সঙ্গে এমন আচরণ কি কাম্য? ওরাও তো জীবন্ত প্রাণ। সচেতন হওয়া দরকার।”

ভিডিওটি দেখে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরাও। অনেকেই জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে জড়িতদের অবশ্যই জেলে যাওয়া উচিত। আইন অনুসারে তাদের শাস্তির দাবিতে সরব হয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সুব্রহ্মণ্যম স্বামীর, তৃণমূলে যোগদান নিয়ে তুঙ্গে জল্পনা]

Advertisement
Next