উবেরে ৪৫ কিমি যেতে ভাড়া গুনতে হল ৩ হাজার টাকা! ক্ষোভে ফুঁসছে যাত্রী

03:05 PM Aug 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও ভাড়া, কখনও আবার অন্য কোনও কিছু নিয়ে মাঝে মধ্যেই শিরোনামে উঠে আসে অ্যাপ ক্যাব। এবার ফের একই ঘটনার পুনরাবৃত্তি। ৪৫ কিলোমিটার যাওয়ার জন্য ৩০০০ হাজার টাকা গুণতে হল উবের (Uber) যাত্রীকে। ক্ষোভ উগড়ে দিয়েছেন ওই ব্যক্তি।

Advertisement

বর্তমানে অ্যাপক্যাবের রমরমা। কমবেশি প্রায় সকলেই ব্যবহার করেন ক্যাব। সম্প্রতি নয়ডার বাসিন্দা এক যুবক সেই অ্যাপ ক্যাব বুক করেই চূড়ান্ত ভোগান্তির শিকার। বিষয়টা ঠিক কী? ওই যুবকের নাম দেব। নয়ডার বাসিন্দা তিনি।৫ আগস্ট দিল্লি এয়ারপোর্ট থেকে নয়ডার উবের বুক করেছিলেন তিনি। দূরত্ব ৪৫ কিলোমিটার। জানা গিয়েছে ক্যাব বুকিংয়ের সময়ে ৪৫ কিলোমিটারের জন্য ভাড়া দেখিয়েছিল ১,১৪৩ টাকা। তা দেখেই বুকিং করেন দেব। কিন্তু গন্তব্য পৌঁছে বিল শুনে স্তম্ভিত হয়ে যান যুবক। 

[আরও পড়ুন: অচৈতন্য চালক, সেই অবস্থাতেই ২৫ কিলোমিটার ছুটল গাড়ি, তবু ঘটেনি দুর্ঘটনা!]

টুইটে দেব লিখেছেন, “৪৫ কিলোমিটার রাস্তা যাওয়ার জন্য আমাকে ১৪৭.৩৯ কিমির ভাড়া দিতে হয়েছে। মোট ২৯৩৫ টাকা দিতে হয়েছে।” এই ঘটনায় টুইটে স্বাভাবিকভাবেই ক্ষোভ উগরে দিয়েছেন ওই যুবক। অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার আরজিও জানিয়েছেন তিনি। টুইটে জবাব দিয়েথছে, অ্যাপ ক্যাব সংস্থা উবের। জানানো হয়েছে, অভিযোগের ভিত্তিতে বিষয়টা খতিয়ে দেখা হচ্ছে।

Advertising
Advertising

প্রসঙ্গত, দেব একা নন, এরকম সমস্যার শিকার হয়েছেন অনেকেই। ওই যুবকের টুইটের পরিপ্রেক্ষিতে একজন লিখেছেন, নয়ডা পর্যন্ত যেতে তার থেকে নেওয়া হয়েছিল ৩ থেকে সাড়ে তিন হাজার টাকা। অ্যাপে বুকিংয়ের সময় দেখিয়েছিল দেড় হাজার টাকা। যদিও প্রমাণ দেখানোয় টাকা ফেরত পেয়েছিলেন ওই ব্যক্তি।

[আরও পড়ুন: শখ করে নিলামে স্যুটকেস কেনা, খুলতেই বেরিয়ে এল মৃতদেহ, জ্ঞান হারানোর জোগাড় পরিবারের]

Advertisement
Next