shono
Advertisement

কোভিড প্রাণ কেড়েছে দাদার, পরিবারের সম্মতিতে বৌদিকে বিয়ে করলেন যুবক

এর আগে যুবতীকে দ্বিতীয় বিয়ের প্রস্তাব দিলে তা বাতিল করেন তিনি।
Posted: 04:26 PM Feb 02, 2023Updated: 04:26 PM Feb 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Covid) প্রাণ কেড়েছিল দাদার। তারপর থেকে বৌদি ও ভাইপোর তুমুল যন্ত্রণার দিনগুলি কাছ থেকে দেখেছিলেন। সেই কষ্ট ঘোচাতে নজিরবিহীন সিদ্ধান্ত নিলেন যুবক। নিজের বৌদিকে বিয়ে করলেন তিনি। পরিবারের সম্মতিতেই এই বিয়ে সম্পন্ন হয়। ওড়িশার (Odisha) এই ঘটনায় যুবককে সাধুবাদ জানাচ্ছেন স্থানীয়রা।

Advertisement

ঘটনাটি কটকের রাগাড়ি গ্রামের। যুবকের নাম অরুণকুমার বারিক। ৭ বছর আগে বৈদিক রীতি মেনে অরুণের দাদা বিজয়ের সঙ্গে বিয়ে হয়েছিল লিলির। বিজয়-লিলির ৫ বছরের ছেলে রয়েছে। সব ঠিকঠাকই ছিল। কিন্তু সুখের সংসারে তাল কাটে ২ বছর আগে। করোনায় আক্রান্ত হন বিজয়। কোভিডেই প্রয়াত হন তিনি। তার পর থেকে ছেলেকে নিয়ে শ্বশুরবাড়িতেই থাকছিলেন লিলি। শ্বশুরি ও বৌদি পাশে দাঁড়ালেও মানসিক ভাবে ভাল ছিলেন না লিলি এবং তাঁর সন্তান।

[আরও পড়ুন: সুস্থ গণতন্ত্র ফেরাতে কংগ্রেসকে শক্তিশালী করা ছাড়া বিকল্প নেই, মত ইতিহাসবিদ রামচন্দ্র গুহর]

এই অবস্থায় লিলিকে দ্বিতীয় বিয়েরও প্রস্তাব দেওয়া হয়েছিল শ্বশুরবাড়ির তরফে। যদিও তিনি তাতে রাজি হননি। এরপরেই অন্যরকম সিদ্ধান্ত নেন অরুণ। তিনি ঠিক করেন বৌদিকে বিয়ে করবেন। বাস্তবেই পরিবারের অনুমতিতে লিলিকে বয়ে করেন। এই সিদ্ধান্তে খুশির হাওয়া বারিক পরিবারে। এতে সমাজের কাছে ইতিবাচক বার্তা পৌঁছবে বলে আশাবাদী তাঁরা। অরুণের পরিবারে এক আত্মীয় বলেন, “কোভিডে মৃত্যু হয়েছিল বিজয়ের। আমরা লিলির দ্বিতীয় বিয়ের কথা ভাবি। শেষ মহৎ কাজ করে বিজয়ের ভাই অরুণ। সে বৌদিকে বিয়ে করেছে। সমাজকে দুর্দান্ত বার্তা দিল অরুণ।”

[আরও পড়ুন: আদানিদের বিরুদ্ধে তদন্ত শুরু সেবির, ব্যাংকের ক্ষতি হয়েছে কিনা খতিয়ে দেখছে RBI!]

অরুণ নিজে বলেন, “বৌদি ও ভাইপো দাদার মৃত্যুর পর নিঃসঙ্গ হয়ে পড়েছিল। পাশে দাঁড়ানোর মতো একজনের দরকার ছিল। ওদের কষ্ঠ সহ্য করতে পারছিলাম না। সেই কারণেই ঠিক করি বৌদিকে বিয়ে করে ওদের পাশে দাঁড়াব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার