Advertisement

হিন্দু বিয়েতে পাশ্চাত্যের ছোঁয়া, বর-কনেকে চুম্বনের নির্দেশ পুরোহিতের

09:07 PM Nov 26, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে যজ্ঞকুণ্ড। লাজে রাঙা কনে। পাশে টোপর বা পাগড়ি পরা বর। পুরোহিতের মুখে “যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব” মন্ত্র। হিন্দু বিয়ের এমনই আবহ। ভালবাসার জোরে তাতেই লাগল পাশ্চাত্যের ছোঁয়া। পুরোহিত বলে উঠলেন “এবার চুম্বন করতে পারেন।” তারপর? তারপর পুরোহিতের নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করলেন বর-কনে। তাঁদের মিষ্টি চুম্বনে প্রেমের জোয়ার এল বিবাহবাসরে।

Advertisement

ছবি সৌজন্য – শাটারডাউন ফটোগ্রাফি

সোশ্যাল মিডিয়ায় আদুরে এই ভিডিও পোস্ট করা হয়েছে শাটারডাউন ফটোগ্রাফি (Shutterdown Photography) নামের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে।  তাতে বয়স্ক এক ব্যক্তি (সম্ভবত বর কিংবা কনের বাবা) ইংরাজিতে পুরোহিত মশাইকে বুঝিয়ে দিচ্ছেন, কীভাবে বলতে হয়, “নাও ইউ মে কিস দ্য ব্রাইড।” অর্থাৎ “এবারে আপনি কনেকে চুম্বন করতে পারেন।”

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ভাগ্নের বিয়েতে ২ ঝুড়ি ভরতি টাকা নিয়ে হাজির তিন মামা! গুনতে সময় লাগল পাক্কা তিন ঘণ্টা]

এই কথা শুনে পুরোহিতই প্রবল লজ্জা পেয়ে যান। তিনি বক্তাকেই তাঁর হয়ে কথাটি বলে দিতে বলেন। পুরোহিতের লজ্জা পাওয়া দেখে বেশ মজা পান বিবাহবাসরে উপস্থিত অতিথিরা। হাসির রোল শোনা যায়। বলা হয়, পুরোহিতকেই কথাটি বলতে হবে। শেষে লাজে রাঙা মুখে হিন্দিতে পুরোহিত বর-কনে উদ্দেশে বলেন, “আপনা এবার চুম্বন করতে পারেন।”

ছবি সৌজন্য – শাটারডাউন ফটোগ্রাফি

পুরোহিতের এই নির্দেশের অপেক্ষাতেই যেন ছিলেন বর। আলতো করে কনের ঠোঁটে ভালবাসার চুম্বন উপহার দেন তিনি। বিয়েতে উপস্থিত আত্মীয়-পরিজনরা আনন্দে হাততালি দিয়ে ওঠেন। ছোট্ট এই ভিডিওটি বেশ পছন্দ হয়েছে নেটিজেনদের। ইতিমধ্যেই প্রায় তিরিশ হাজার লোক দেখে ফেলেছেন। প্রায় প্রত্যেকেই কমেন্টবক্সে ভাল লাগার কথা জানিয়েছেন। ভিডিওর ক্যাপশন থেকে জানা যাচ্ছে, সোনু গুপ্ত, সুমিত সাইনি ও অঙ্কিত শর্মা ভিডিওটি শুট করেছেন। সম্পাদনার দায়িত্বে ছিলেন ভিদিত। 

[আরও পড়ুন: ‘বিয়ে মানেই জীবন শেষ নয়’, কনের সাজে পরীক্ষা দিয়ে প্রমাণ করলেন তরুণী]

Advertisement
Next