shono
Advertisement

চোখের সামনে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, ৫ জনের প্রাণ বাঁচাল একটি ইঁদুর!

আচমকা মধ্যরাতে ধসে পড়ে বাড়িটি।
Posted: 06:07 PM Jan 29, 2023Updated: 11:10 AM Jan 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকৃতির সঙ্গে ওদের সম্পর্ক নিবিড়। ফলে বন্যা, ভূমিকম্প, সুনামির মতো প্রাকৃতিক দুর্যোগের আগাম খবর পায় বন্যপ্রাণীরা। এই দাবি করেন খোদ প্রাণীবিজ্ঞানীরা। এক্ষেত্রেও কি তেমনটা ঘটেছিল? তার জন্যেই প্রাণ বাঁচল রাজস্থানের (Rajasthan) এক পরিবারের ৫ জনের! মাঝরাতে হুড়মুড় করে ভেঙে পড়েছিল লজঝড়ে পুরনো বাড়িটির একাংশ। ভেতরে থাকা সকলের চাপা পড়ে মৃত্যু অবধারিত ছিল। কিন্তু শেষ মুহূর্তে বাড়ি ছাড়তে সক্ষম হন। বেঁচে যান সকলে। নেপথ্যে একটি ইঁদুর! ঠিক কী ঘটেছিল?

Advertisement

এই ঘটনা রাজস্থানের ধৌলপুর জেলার সিকরৌদা গ্রামের। সেখানকার এক বাসিন্দা জয়প্রকাশ থাকতেন বহু পুরনো একটি বাড়িতে। যেমন বাড়িতে প্রশাসন ‘বিপজ্জনক বাড়ি’র সাইনবোর্ড ঝুলিয়ে দিয়ে থাকে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসন জয়প্রকাশদের বাড়ি ছাড়তে বলেছিল কিনা জানা যায়নি। তবে জয়প্রকাশ-সহ পরিবার পাঁচ সদস্য ওই বাড়িতেই থাকছিলেন।

[আরও পড়ুন: পাখির ধাক্কা, কলকাতাগামী বিমানের জরুরি অবতরণ লখনউতে, সমস্যায় যাত্রীরা]

জানা গিয়েছে, শনিবার রাতে আলাদা আলাদা ঘরে শুয়ে ছিলেন জয়প্রকাশ, নিহালসিং, ইন্দিরা, ববিতা ও নাথিলাল। জয়প্রকাশের দাবি, মাঝরাতে একটি ইঁদুর ঢুকেছিল ঘরে। এতেই ঘুম ভেঙে যায় তাঁর। বাকিরা তখন গভীর নিদ্রামগ্ন। কিন্তু তখনই দেওয়াল থেকে প্লাস্টার খসে পড়ার আওয়াজ পান। বাড়ি ধসে পড়তে পারে আশঙ্কা করে পরিবারের সকলকে ডেকে তোলেন তিনি। এবং সকলে মিলে নিচে নেমে আসেন দ্রুত। বিপদের আশঙ্কা বাস্তবে পরিণত হয়। পাঁচ জন বাড়ির বাইরে বেরোতেই দোতলা বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ভয়ংকর দৃশ্য দেখে সকলে শিউরে ওঠেন।

[আরও পড়ুন: সামনে মেয়ের বিয়ে, ধারের টাকা ফেরত দিন! চিঠি লিখে সস্ত্রীক আত্মহত্যা ব্যবসায়ীর]

দুর্ঘটনার থেকে বাঁচা জয়প্রকাশ ও তাঁর পরিবারের সদস্যরা যাবতীয় কৃতিত্ব দিচ্ছেন ওই ইঁদুরটিকে। তাঁদের কথায় ভগবানের দূত হয়ে এসেছিল প্রাণীটি। জয়প্রকাশ বলেন, “ভাগ্যিস ইঁদুরের উৎপাতে ঘুম ভেঙে গিয়েছিল। ইঁদুরের জন্যই প্রাণে বাঁচলাম।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার