মন্দিরের প্রণামী বাক্স হাতানোর আগে দেবীকে ভক্তিভরে প্রণাম চোরের! ভিডিও ভাইরাল

09:42 AM Aug 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাপ করার আগে পূণ্য করে নিল চোর! অনেকে বলছেন, অন্যায় কিছু তো করেনি, বিপদের সময়ে ভক্ত সাহায্য নিয়েছে ভগবানের। সম্প্রতি মধ্যপ্রদেশের (Madhya Pradesh) জব্বলপুর (Jabalpur) শহরের একটি মন্দিরে চুরি হয়। প্রকাশ্যে আসে চুরির ঘটনার সিসিটিভি ফুটেজ (CCTV Footage)। ওই ফুটেজে দেখা গিয়েছে, চুরির আগে ভক্তিভরে ভগবানকে প্রণাম করছে যুবক চোর। প্রণাম সারার পরেই সে নিজের কাজে হাত দেয়। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছে সেই ভিডিও। এরপরেই নেটিজেনদের মধ্যে শুরু হয়েছে পাপ-পুণ্য নিয়ে জোর বিতর্ক।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চুরির ঘটনাটি ঘটেছিল গত ৫ আগস্টে। জব্বলপুরের সুখা গ্রামের ঘটনা। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে খালি গায়ে মন্দিরে প্রবেশ করে যুবক। তার মুখ ঢাকা রয়েছে। মন্দিরে ঢুকেই সে মুখোমুখি হয় বিরাট দেবী প্রতিমার। এবং থমকায় কয়েক সেকেন্ডের জন্য। এরপরই ভক্তি ভরে প্রণাম করে প্রতিমাকে। যদিও যে কাজ করতে এসেছিল তা ভোলেনি চোর।

[আরও পড়ুন: আগেই মিলেছিল ভাঙনের আঁচ, তবুও নীতীশ কুমারকে কেন আটকাল না বিজেপি]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রণামী বাক্সের যাবতীয় অর্থ ছাড়াও ওই মন্দিরের যা কিছু দামি জিনিস ছিল সবই চুরি গিয়েছে। স্থানীয় ভক্তদের দান করা বড় দু’টি ঘণ্টাও চুরি গিয়েছে বলে জানা গিয়েছে। যদিও চুরির বিষয়টি নিয়ে লোকে তত মাথা ঘামাচ্ছে না এখন। অনেক বেশি কথা হচ্ছে প্রকাশ্যে আসা সিসিটিভি ফুটেজ নিয়ে। ভাইরাল ভিডিও দেখে নেটিজেনদের একাংশের দাবি, এই চুরির মধ্যে অন্যায় কিছু নেই। পরিস্থিতির চাপে এই কাজ করেছে যুবক।

Advertising
Advertising

[আরও পড়ুন: স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনব উদ্যোগ, রেলের ইতিহাস নিয়ে হাওড়া স্টেশনে হবে প্রদর্শনী]

ভিডিও দেখে এক নেটিজেন মন্তব্য করেছে, “যদি কোন ভক্ত ভগবানের স্থান থেকে চুরি করে তবে তা চুরি নয়। একজন ভক্ত কঠিন সময়ে ঈশ্বরের কাছে সাহায্য চেয়েছে।” যদিও এক নেটিজেনের কটাক্ষ, “চোর আসলে এক ঢিলে দুই পাখি মেরেছে। ঈশ্বরে বিশ্বাসের জায়গা যেমন অটুট রেখেছে, তেমনই নিজের পেশা থেকেও সরে আসেনি।” যাকে বলে মেধাবী চোর। 

Advertisement
Next