shono
Advertisement

এ কী! আকাশে কি UFO? ভাইরাল ভিডিও ঘিরে হইচই

ছবি আর ভিডিও পোস্ট করে নানাজন নানা মত প্রকাশ করেছেন।
Posted: 04:42 PM Jan 21, 2023Updated: 04:42 PM Jan 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশে কি UFO? এ পৃথিবীতে উড়ে এসেছে ভিনগ্রহের প্রাণী? সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিও ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

বৃহস্পতিবার সকালে তুরস্কের বুর্সা শহরের আকাশে ধরা পড়েছে এই বিরল দৃশ্য। বিরাট গোলাকার মেঘপুঞ্জ ঘুরে বেড়াচ্ছিল লালচে আকাশে। যা একেবারে UFO-র চেহারা। অর্থাৎ এক ঝলকে দেখলে এই মেঘের রাশিকে UFO বলেই ভুল হতে পারে। একটি ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই বিরাট মেঘপুঞ্জ প্রাণ এক ঘণ্টা আকাশে ছিল। আর সেই সুযোগেই অদ্ভুত এই দৃশ্যকে ক্যামেরাবন্দি করে ফেলেন স্থানীয়রা।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের জন্য নয়া নিয়ম কেন্দ্রের, ভাঙলে জরিমানা ৫০ লক্ষ!]

গোলাকার সেই মেঘের ছবি পোস্ট করে নানা জন নানারকম মতামত প্রকাশ করেছেন। এক নেটিজেন লেখেন, “এদিনের সকালটা একেবারে অন্যরকম ছিল। আকাশে মেঘ দিয়ে তৈরি UFO দেখতে পেলাম।” তবে শুধু স্থানীয়রাই নয়, ছবি ও ভিডিও ভাইরাল হতে এ নিয়ে চর্চা শুরু করে দেয় গোটা বিশ্ব।

তুরস্কের আবহবিদরা জানিয়েছেন, এটি UFO-র আকার ধারণ করলেও এটি সাধারণ মেঘের পুঞ্জই। যাকে ইংরাজিতে লেন্টিকুলার ক্লাউড বলা হয়। এই বিশেষ ধরনের মেঘ নানা আকার ধারণ করে। আকাশে ২০০০ থেকে ৫০০০ মিটার উচ্চতায় ভেসে থাকে এই মেঘ। সাধারণত পাহাড়ের দিক থেকে আর্দ্র ঠান্ডা হাওয়া দ্রুত গতিতে ভেসে আসলে এই ধরনের মেঘ তৈরি হয়ে থাকে। মূলত শীতকালেই আকাশে এই প্রকার মেঘ জমা হতে দেখা যায়। তবে বছরের অন্য সময়ও এই মেঘ দেখা যেতে পারে। তবে তা বেশ বিরল।

এই মেঘ কি নিজের সঙ্গে কোনও বার্তা বয়ে নিয়ে আসে? আবহবিদরা জানাচ্ছেন, সাধারণত এই ধরনের মেঘ আকাশে দেখা গেলে পরের দিন বৃষ্টির সম্ভাবনা থাকে। বাতাসে আর্দ্রতার পরিমাণ বাড়ে। ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনাও তৈরি হয়।

[আরও পড়ুন: সংগঠন নড়বড়ে! ব্যর্থতা ঢাকতে কেন্দ্রীয় বাহিনী দিয়ে পঞ্চায়েত ভোট করাতে চায় BJP]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার